logo
ঢাকাবৃহস্পতিবার , ১২ নভেম্বর ২০২০

‘বিস্ময় বালক’ দেশসেরা ফ্রিল্যান্সার ফাহিম আর নেই

বনি আমিন, নিউজ ডেস্ক | দৈনিক বিবর্তন
নভেম্বর ১২, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

‘বিস্ময় বালক’ নামে পরিচিত ফাহিম উল করিম বাংলাদেশের অন্যতম সেরা ফ্রিল্যান্সার ছিলেন। তার দুটো হাত পা আমাদের মত কাজ করেনি। তার চলাফেরা স্বাভাবিক ছিল না। ঠিকমতো কথাও বলতে পারতেন না। শারীরিক প্রতিবন্ধী এই ছেলেটিই সেরা ফ্রিল্যান্সারের তকমা লাগিয়েছেন। ফাহিম ব্যাসিস থেকে দেওয়া সেরা ফ্রিল্যান্সার পুরষ্কার নিজের ঝুলিতে তুলে নিয়েছেন বেশ কয়েকবার। হাজার হাজার তরুণের মন জয় করে নেয়া ফাহিম না ফেরার দেশে চলে গেছেন। বুধবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। ‘বিস্ময় বালক’ ফাহিম গত ১০ বছর ধরে বিছানাবন্দি ছিলেন।

জানা গেছে, বিশ্বের মধ্যে ফ্রিল্যান্সিং টপ ফাইভ সাইটের মধ্যে, একটি হলো ফাইভার.কম।

ফাইভারে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে টপ রেটেড সেলার ব্যাজ আছে ফাহিমের। এছাড়াও আপওয়ার্কসহ প্রায় সকল মার্কেটপ্লেসে ফাহিমের দাপট ছিল সেরাদের তালিকায়। ফাইভার অথরিটি ফাহিমকে নিযুক্ত করেছিলেন বাংলাদেশে কমিউনিটি লিডার হিসেবে। এটা বাংলাদেশের জন্য অনেক বড় প্রাপ্তি। ফাহিম ছিলেন নতুন ফ্রিল্যান্সারদের অনেক বড় অনুপ্রেরণা।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।