logo
ঢাকাবুধবার , ৩ ফেব্রুয়ারি ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

গুচ্ছ নয় এককভাবে ভর্তি পরীক্ষা নিবে বুয়েট

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
ফেব্রুয়ারি ৩, ২০২১ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

দেশের বাকি প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে গুচ্ছা পদ্ধতিতে এবারও ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে না বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এককভাবেই নতুন শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তিতে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিদফতরের পরিচালক ড. মিজানুর রহমান । সোমবার (১ ফেব্রুয়ারি) বুয়েটের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তিনি জানান, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ক্ষেত্রে বুয়েটের পক্ষ থেকে যে শর্ত দেয়া হয়েছিল অন্যান্য প্রকৌশল বিশ্ববিদ্যালয় সেগুলো মানতে রাজি না হওয়ায় আলাদাভাবে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্তের ফলে বুয়েটকে ছাড়াই রুয়েট, চুয়েট ও কুয়েটকে নিয়ে এবার প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা হবে।

এর আগে চলতি বছর ২০ জানুয়ারি ইউজিসির সঙ্গে চার বিশ্ববিদ্যালয়ের বৈঠক হয়। এতে প্রতিবছর কেন্দ্রিয় ভর্তি পরীক্ষা কমিটির চেয়ারম্যান বুয়েট থেকে করার এবং পরীক্ষার কেন্দ্র শুধু বুয়েটেই হবে বলে প্রস্তাব দেয় বিশ্ববিদ্যালয়টি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।