1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
ভারতের তামিলনাড়ু লণ্ডভণ্ড : ঘূর্ণিঝড় নিভারের আঘাতে নিহত ৩
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

ভারতের তামিলনাড়ু লণ্ডভণ্ড : ঘূর্ণিঝড় নিভারের আঘাতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১৩০ বার
ভারতের তামিলনাড়ু লণ্ডভণ্ড
নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share

ভারতের উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় নিভার। ঝড়ের তান্ডবে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার রাত এগারোটার দিকে তামিলনাড়ুর মারাক্কানম ও পুদুচেরির মধ্যবর্তী অঞ্চলে তাণ্ডব শুরু করে শক্তিশালী এই ঝড়।

এ সময় বাতাসের সর্বোচ্চ গতি ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয় বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় নিভার এর প্রভাবে তুমুল বৃষ্টি হয়েছে ভারতের তামিলনাডুতে। প্রদেশটির সবচেয়ে বড় শহর চেন্নাইয়ের বেশ কয়েকটি সড়ক তলিয়ে গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ঘূর্ণিঝড় এর ফলে বিভিন্ন এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অসংখ্য গাছ উপড়ে গেছে। এখন পর্যন্ত তামিলনাড়ুতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুদুচেরিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে। ঘূর্ণিঝড়টি আছড়ে পড়ার আগেই উপকূলীয় রাজ্যগুলোর প্রায় দুই লাখ লোককে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, কাডেলোর, নাগাপাত্তিনামসহ তামিলনাডুর বিভিন্ন উপকূলীয় শহর ও পুদুচেরিতে বৃষ্টিপাত আরও কিছু সময় অব্যাহত থাকবে। এ ছাড়া এলাকাগুলোতে ঝড়ো বাতাস বয়ে যেতে পারে।

ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতা হিসেবে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী বৃহস্পতিবার ১৩ টি জেলায় সরকারি ছুটি ঘোষণা করেছেন। শনিবার পর্যন্ত সব স্কুল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।


নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন