1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
তালতলীতে ডাক্তারের ভুল রিপোর্টে, জরিমানা দিতে হলো কসাইকে
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

তালতলীতে ডাক্তারের ভুল রিপোর্টে, জরিমানা দিতে হলো কসাইকে

বরগুনা প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ৩১৭ বার
images.jpeg 1 min
নিউজটি শেয়ার করুন..
  • 105
    Shares

বরগুনার তালতলী বাজারে একটি গাভীন গরু বিক্রি করার জন্য ডাক্তারি পরিক্ষা শেষে জবাইয়ের পরে পেটে বাচ্চা পাওয়ায় মোবাইল কোর্টে জরিমানা দিলো কসাই।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে মাছবাজার সংলগ্নে জেডিঘাটে এ ঘটনা ঘটে। এ আই টেকনিশিয়ান মোঃ মাহবুবুর রহমানের ভুলের কারণে কসাই জালালকে বিশ হাজার জরিমানা করেন মোবাইল কোর্ট।

স্থানীয় সূত্রে জানা যায়,বাজারের প্রতিটি গাভী গরু জবাই করার আগে স্বাস্থ্য পরীক্ষা করে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তারা। গরুর স্বাস্থ্য পরীক্ষা করে পেটে কোনো ধরনের বাচ্চা বা অন্য কোনো সমস্যা নেই বলে লিখিতো টোকেন দেওয়া হয়। সেই নিয়মেই তালতলী বাজারের মাংস বিক্রেতা কসাই জালাল একটি গাভী গরু পরিক্ষা করায় প্রাণি সম্পদের এ আই টেকনিশিয়ান মোঃ মাহবুবুর রহমান। তিনি গরুর স্বাস্থ্য পরীক্ষা শেষে শারীরিক  কোনো ধরনের সমস্য ও পেটে বাচ্চা নেই বলে লিখে টোকেন দেন তিনি । এরপরে কসাই জালাল একটি গরু জবাই করেন এ সময় গরুর গর্ভথলতে বাচ্ছা দেখা যায়। বাচ্চাটির আনুমানিক বয়স দুই মাস হবে। পরে উপজেলা স্যানিটারি অফিসারের উর্ধতন কর্তৃপক্ষকে বলে তিনি মাংস জব্দ করে মোবাইল কোর্টে সোপর্দ করেন ।

কসাই জালাল বলেন উপজেলা প্রাণি সম্পদের এ আই টেকনিশিয়ান মোঃ মাহবুবুর রহমানের ভুলের কারণে আমাকে জরিমানা হয়েছে। তাদের  যদি ভুল কারণে আমি কেন খেসারত দিবো।

এ আই টেকনিশিয়ান মোঃ মাহবুবুর রহমান বলেন, দিনে অনেক গরু পরিক্ষা করতে হয়।এজন্য এগুলো বোঝা যায় না। তাই আমার ভুল হয়েছে। আপনারা নিউজ করিয়েন না আমার সাথে দেখা করেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব আসাদুজ্জামান বলেন,ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন  ৪৪ ও ৪৫ ধারায় কসাই জালালকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সাজা দেওয়া হয়েছে। এবং মাংস মাটিতে পুতে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।


নিউজটি শেয়ার করুন..
  • 105
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন