logo
ঢাকামঙ্গলবার , ৩ আগস্ট ২০২১

ভোলায় ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৬৫ জন আক্রান্ত

ভোলা, প্রতিনিধি
আগস্ট ৩, ২০২১ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ভোলা জেলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। ভোলায় ২৪ ঘণ্টায় ৪০০ জনের মধ্যে নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ১৬৫ জন করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ২২৭ জন। আজ মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ভোলা সদর উপজেলায় ১২৪ জন, দৌলতখানে ১৭ জন, বোরহানউদ্দিনে ১২ জন, লালমোহনে আটজন, চরফ্যাশনে দুজন ও তজুমদ্দিন দুজন করোনা পজিটিভ রয়েছে। করোনায় এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৫২৬ জন। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ জন। এর মধ্যে ভোলা সদরে ২৯ জন, দৌলতখানে তিনজন, বোরহানউদ্দিনে দুজন, লালমোহনে চারজন ও চরফ্যাশনে দুজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভোলায় ৪০২ জনের নমুনা পরীক্ষা করে ১৬০ জন করোনা শনাক্ত হয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার কে এম শফিকুজ্জামান আজকের পত্রিকাকে বলেন, ভোলায় করোনা সংক্রমণ রোগীর সংখ্যা বাড়ছে। তিনি আরও বলেন, এ জেলার অনেক মানুষ মাস্ক পরেনা। এ ছাড়া করোনা সংক্রমণ রোগীরা লক্ষ্মণ গোপন করে চিকিৎসা নিচ্ছেন। ফলে স্বাস্থ্যকর্মীরাও আক্রান্ত হচ্ছেন। মারাও যাচ্ছেন। যারা করোনায় আক্রান্ত তাঁরা কোয়ারেন্টিন না থেকে তার আগেই বের হয়ে যাচ্ছে। এ থেকে রক্ষা পেতে হলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। প্রচারণা বাড়াতে হবে। ইউনিয়ন কমিটির নিয়মিত মনিটরিং করতে হবে। সর্বোপরি স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, মসজিদের ইমাম, শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সামাজিক সচেতনতা গড়ে তুলতে হবে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।