logo
ঢাকাবৃহস্পতিবার , ১১ মার্চ ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

পাহাড়ি অঞ্চলে শিক্ষার আলো ছড়াচ্ছে মডেল একাডেমী

ঈদগাঁও প্রতিনিধি
মার্চ ১১, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

পাহাড়ী অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতেই ঈদগাঁও মডেল হাসপাতাল এন্ড ডায়াবেটিস কেয়ার সেন্টার ব্যবস্থাপনা পরিচালক ডা: মো: ইউসুফ আলীর হাতে গড়া এই শিক্ষা প্রতিষ্টান আলীকদমের মুসলিম পাড়া মডেল একাডেমী তে অনগ্রসর শিক্ষার্থীদের মাঝে শিক্ষার আলো ছড়াচ্ছে। খুশিতে উৎফুল্ল কোমলমতি শিক্ষার্থীরা

থানচি সড়কস্থ মুসলিম পাড়ায় অবস্থিত প্রাকৃতিক সৌন্দয্যের লীলাভূমি পাহাড়ী এলাকা হল একাডেমির স্থান। মনোমুগ্ধকর দৃশ্যও বটে। গতবছর শিক্ষাবর্ষের শুরুতে নতুন শিক্ষাঙ্গন মডেল একাডেমীর ব্যতিক্রমী পথচলা শুরু হয়। সেই থেকে শিশু শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতা মুলক প্রতিভা ছড়াতে ব্যস্তসময় পার করছেন শিক্ষকরা।

বর্তমানে এই একাডেমীতে প্রায় অর্ধশতাধিকের মত শিক্ষার্থীদেরকে পাঠদান দিয়ে যাচ্ছে কজন শিক্ষক। এদিকে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ায় অবহেলিত জনপদে এ একাডেমী অতীব গুরুত্ব বহন করে যাচ্ছে। এক বছরে মোটামুটি অবস্থায় পৌঁছেছে শিক্ষাঙ্গনটি।

শিক্ষার প্রতি অনাগ্রহ ছেলেমেয়েদের খোঁজখবর নিয়ে জ্ঞানের আলোয় আলোকিত করে যাচ্ছে। পাহাড়ী অঞ্চলের ভিন্ন ভিন্ন নৃগোষ্টির ছেলেমেয়ে দেরকে আদব কায়দা শিখানো,জীবনে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও পরিবারের কল্যাণে নিজেকে তৈরি হওয়ার জন্য উদ্বুদ্ধ করা এবং জ্ঞানঅর্জনে মনো নিবেশ করা হচ্ছে। প্রতিহিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে ঐক্যবদ্ব হয়ে এক ও অভিন্নের সুরে সবাই যেন লেখাপড়া করে যাচ্ছে কোলাহলমুক্ত পরিবেশে।

কজন শিক্ষার্থী জানান, সুন্দর পরিবেশে এবং আনন্দের মধ্যদিয়ে লেখাপড়া করা হচ্ছে। ভাল লাগছে বলেও মন্তব্য করে তারা।

শিক্ষকরা জানান, প্লে থেকে তৃতীয় শ্রেনী পর্যন্ত শিক্ষার্থীদেরকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত পরিবেশে শিক্ষা দান ও থাকা খাওয়া সম্পূর্ণ ফ্রিতে করা হচ্ছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।