logo
ঢাকারবিবার , ২৮ নভেম্বর ২০২১

মসজিদ বুথ বানিয়ে ভোটগ্রহণ

নরসিংদী প্রতিনিধি
নভেম্বর ২৮, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। ওই ইউনিয়নে একটি মসজিদের ভেতর বুথ বানিয়ে ভোটগ্রহণ করা নিয়ে আলোচনা-সমালোচনা চলছে।

রবিবার (২৮ নভেম্বর) হাজীপুর ইউনিয়নের কান্দাপাড়া ফোরকানীয়া মাদ্রাসা কেন্দ্রে গিয়ে দেখা যায়, নারীদের জন্যে মাদ্রাসার একটি কক্ষে দুটি বুথ স্থাপন করে ভোটগ্রহণ চলছে। পুরুষদের জন্য দুটি বুথ স্থাপন করা হয়েছে পার্শ্ববর্তী জামে মসজিদের ভেতর।

বাদুয়ারচর দড়িপাড়ার কয়েকজন বলেন, মসজিদের পবিত্রতা রক্ষার দায়িত্ব সবার। আগামীতে এমনটি যাতে না হয় সেদিকে আমরা লক্ষ্য রাখবো। এই নিয়ে পাঁচ বার ইউপি নির্বাচনে মসজিদের ভেতর বুথ স্থাপন করে ভোটগ্রহণ করা হলো।

প্রিসাইডিং কর্মকর্তা আলতাফ হোসেন জানান, কেন্দ্রটিতে ভোটগ্রহণের জায়গার অভাব ছিল। এ কারণে নির্বাচন কমিশন, স্থানীয় মুসল্লি ও মসজিদ কমিটির সভাপতির সঙ্গে কথা বলে মসজিদের বারান্দায় দুটি বুথ স্থাপন করা হয়।

জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দীন বলেন, এমন কোনও বিষয় জানা নেই। নিয়ম অনুযায়ী মাদ্রাসায় ভোট কক্ষের স্বল্পতা থাকলে অস্থায়ী ভোট কক্ষ নির্মাণ করা যেতে পারে। প্রিসাইডিং কর্মকর্তা মসজিদে ভোটগ্রহণের বিষয়ে কোনও কথা বলেননি।

তিনি জানান, মসজিদে ভোট কক্ষ স্থাপনের কোনও বিধান নেই। এ বিষয়ে প্রিসাইডিং কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরো নিউজ

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।