logo
ঢাকাবুধবার , ৪ নভেম্বর ২০২০

মুম্বাইকে উড়িয়ে প্লে-অফে হায়দ্রাবাদ, কপাল পুড়লো কলকাতার

স্টাফ রিপোর্টার | দৈনিক বিবর্তন.কম
নভেম্বর ৪, ২০২০ ১২:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

প্লে-অফে খেলা নিশ্চিত করতে হলে জিততেই হতো সানরাইজার্স হায়দ্রাবাদকে। নিজেদের বাঁচা-মরার ম্যাচে তারা কেবল আশাটা পূরণ করেনি, মুম্বাইকে ১০ উইকেটে হারিয়ে আইপিএলের চলতি আসর থেকে বিদায় করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে দাপুটে জয়ে প্লে-অফে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল কেকেআরও। অন্যদিকে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে হেরে বসে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ১৪ ম্যাচে সমান ১৪ পয়েন্ট দাঁড়ায় কেকেআর ও আরসিবির। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় প্লে-অফে খেলা নিশ্চিত ছিল বিরাট কোহলিদের।

অন্যদিকে নেট রান রেটে সুবিধাজনক অবস্থায় থাকায় প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচটিতে জয় পেলেই চলতো হায়দ্রাবাদের। তেমন এক গুরুত্বপূর্ণ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ানসকে পাত্তায় দেয়নি ডেডিভ ওয়ার্নারের দল।

১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় তিনে ওঠে এসে প্লে-অফ নিশ্চিত করেছে হায়দ্রাবাদ। তাদের দাপুটে জয়ে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থাকায় বিদায় নিতে হলো কলকাতাকে।

মঙ্গলবার (০৪ নভেম্বর) শারজায় টসে ব্যাটিং নেমে ৮ উইকেটে ১৪৯ রান করে রোহিত শর্মার দল। ১৫০ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের বোলারদের কোনো সুবিধায় করতে দেয়নি হায়দ্রাবাদের দুই ওপেনার ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা। ১৭.১ ওভারে বিনা উইকেটে ১৫১ রান করে তারা।

ওয়ার্নার ৫৮ বলে ১০ চার ১ ছয়ে ৮৫ রানে অপরাজিত থাকেন। ঋদ্ধিমানের ৪৫ বলে ৫৮ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ১ ছক্কায়।

মুম্বাই বনাম হায়দ্রবাদের ম্যাচে দিয়ে শেষ হলো আইপিএলের চলতি আসরের ৫৬ ম্যাচের প্রথমপর্ব। প্লে-অফ নিশ্চিত করেছে মুম্বাই, দিল্লি, হায়দ্রাবাদ ও ব্যাঙ্গালুরু।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।