logo
ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০

বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর: যুবলীগ সভাপতিসহ ৩ আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া
ডিসেম্বর ২১, ২০২০ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

কুষ্টিয়ার কুমারখালীতে ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম নেতা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুরের ঘটনায় গ্রেপ্তার যুবলীগের সভাপতিসহ তিনজনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলো- স্থানীয় ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুর রহমান আনিস, তার সহযোগী সবুজ ও হৃদয়।

সোমবার (২১ ডিসেম্বর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত রিমান্ড মঞ্জুর করেন। বাঘা যতীনের ভাস্কর্য ভাঙার ঘটনায় গত শনিবার (১৯ ডিসেম্বর) অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

জানা গেছে, কুমারখালীর কয়া মহাবিদ্যালয় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও কলেজের অধ্যক্ষের সঙ্গে প্রতিষ্ঠানে আধিপত্য বিস্তার ও নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে যুবলীগ সভাপতি আনিসের বিরোধ চলে আসছিল। এরই অংশ হিসেবে কলেজে স্থাপিত বাঘা যতীনের ভাস্কর্য ভাংচুর করে অধ্যক্ষ ও কলেজের সভাপতিতে ফাঁসানোর পরিকল্পনা করে আনিস।

এদিকে যুবলীগের সভাপতি আনিসুর রহমান আনিসকে বহিষ্কার করেছে কুষ্টিয়া জেলা যুবলীগ। এমনকি আনিসের কৃতকর্মের দায় দল নেবে না বলেও জানিয়েছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম স্বপন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।