1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
যুক্তরাষ্ট্রে সেরা নতুন উদ্ধাবক বাংলাদেশের আনোয়ার
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

যুক্তরাষ্ট্রে সেরা নতুন উদ্ধাবক বাংলাদেশের আনোয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১৫৫ বার
যুক্তরাষ্ট্রে সেরা নতুন উদ্ধাবক বাংলাদেশের আনোয়ার
নিউজটি শেয়ার করুন..
  • 10
    Shares

এবার বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক-বিজ্ঞানী মিখাইল আনোয়ার যুক্তরাষ্ট্রের ‘সেরা নতুন উদ্ধাবকের’ পুরষ্কার পেয়েছেন। দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা- এনআইএইচের নিউ ইনোভেটর অ্যাওয়ার্ড বিজয়ীদের তালিকায় স্থান পেয়েছেন তিনি। চলতি বছর বিজয়ীদের ৮৫টি গবেষণায় পাঁচ বছর মেয়াদে ২৫১ মিলিয়ন ডলার দেয়া হবে।

এনআইএইচের ওয়েবসাইটে বলা হয়েছে, ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার গবেষক মিখাইল তার ‘ইমপ্লান্টেবল ন্যানোফোটোনিক সেন্সর ফর ইন ভিভো ইমিউনোরেসপন্স’ প্রজেক্টের জন্য পুরস্কারটি পেয়েছেন। অবশ্য মিখাইলের বাড়ি বাংলাদেশের কোথায় প্রতিবেদন থেকে তার সঠিক তথ্য জানা যায়নি। তার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টেও কোনো তথ্য নেই। তবে ইন্ডিয়া ওয়েস্ট নামের ওয়েবসাইটে বলা হয়েছে, তার বাবা বাংলাদেশি ছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়ার রেডিয়েশন অনকোলোজি বিভাগের সহযোগী অধ্যাপক মিখাইল। ইমিউনোথেরাপিতে টিউমার রিয়েল টাইমে কেমন প্রতিক্রিয়া দেখায়, সে বিষয়ে তিনি ও তার টিম গবেষণা করছেন। ক্যানসার রোগের চিকিৎসায় ইমিউনোথেরাপিতে বেশ আশা দেখছেন চিকিৎসকরা। অবশ্য অনেক রোগীর ক্ষেত্রে এই চিকিৎসা তেমন কাজ করে না। এ ধরনের রোগীকে দ্রুত শনাক্ত করে কার্যকরী চিকিৎসা দেয়ার চেষ্টা চালাচ্ছেন মিখাইল। এমন ঝুঁকিপূর্ণ প্রজেক্ট চালু করা গবেষকদের পুরস্কৃত করে থাকে মার্কিন সরকার।


নিউজটি শেয়ার করুন..
  • 10
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন