logo
ঢাকামঙ্গলবার , ২০ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
অক্টোবর ২০, ২০২০ ৫:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

কঠোর নিরাপত্তা, উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজে রংপুর সদরের হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ৩৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন, সাধারণ সদস্য প্রার্থী ১২৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

এদিকে হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনীতে নির্বাচন ও নির্বাচন পরবর্তী যেকোনো সহিংসতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি, র‌্যাব ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও আচরণবিধি দেখভালের জন্য মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকা-লাঙ্গলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে দাবি করছেন ভোটাররা। যদিও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা বলছেন, দলীয় মার্কার চেয়ে স্বতন্ত্র প্রতীকের প্রতি ভোটারদের উৎসাহী বেশি। সেক্ষেত্রে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন তারা।

অন্যদিকে চন্দনপাট ইউনিয়ন ছাড়া বাকি দুটি ইউনিয়নে অঘটনের আভাস দিয়েছেন অনেকেই। এমনকি এই দুটিতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষেও জয়ের রায় যেতে পারে। কারণ এখানে কোনো প্রার্থীই একক অবস্থানে নেই।

এদিকে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীদের ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে রংপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম। তিনি জানান, ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা, ভোট কেন্দ্রে প্রার্থীদের পোলিং এজেন্টসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন (ইসি) পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

তিনটি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৮১ হাজার ৫’শ ৬১ জন ভোটার রয়েছে। এর মধ্যে নারী ৪০ হাজার ৫’শ ৩৯ জন এবং পুরুষ ৪১ হাজার ২২ জন।

উল্লেখ্য, রংপুর সদরের তিন ইউনিয়ন ছাড়াও তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ও গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন এবং পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: