1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
রংপুরে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ
বুধবার, ২৩ জুন ২০২১, ০৭:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]
শিরোনাম:
কঠোর ‘লকডাউনে’ বদলে গেছে খুলনা! পাথরঘাটায় হরিণের চামড়া-মাংস উদ্ধার সংবাদ সম্মেলনের বক্তব্য নিতে গেলে সাংবাদিককে পিটিয়ে আহত বরগুনায় দুই ইউপি সদস্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-১০ সুমি’জ হট কেক’র বিরুদ্ধে ১০ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা বরগুনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সংস্কৃতিসেবীদের মাঝে সহায়তা প্রদান তালতলীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে দেবীদ্বারে আলোর পাঠশালায় বই ও ব্যাগ বিতরণ দেবীদ্বারে ২০ মাস বয়সি আমির হামজার রহস্যজনক মৃত্যু জি, টি ডিগ্রী কলেজে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে আর্থিক অনুদান

রংপুরে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ২৪৬ বার
রংপুরে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ
নিউজটি শেয়ার করুন..

কঠোর নিরাপত্তা, উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজে রংপুর সদরের হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ৩৯টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

তিন ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন, সাধারণ সদস্য প্রার্থী ১২৭ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

এদিকে হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনীতে নির্বাচন ও নির্বাচন পরবর্তী যেকোনো সহিংসতা বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি, র‌্যাব ও আর্মড পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও আচরণবিধি দেখভালের জন্য মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এদিকে হরিদেবপুর, চন্দনপাট ও সদ্যপুষ্করিনী ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক নৌকা-লাঙ্গলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে দাবি করছেন ভোটাররা। যদিও আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও তাদের সমর্থকরা বলছেন, দলীয় মার্কার চেয়ে স্বতন্ত্র প্রতীকের প্রতি ভোটারদের উৎসাহী বেশি। সেক্ষেত্রে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন তারা।

অন্যদিকে চন্দনপাট ইউনিয়ন ছাড়া বাকি দুটি ইউনিয়নে অঘটনের আভাস দিয়েছেন অনেকেই। এমনকি এই দুটিতে স্বতন্ত্র প্রার্থীর পক্ষেও জয়ের রায় যেতে পারে। কারণ এখানে কোনো প্রার্থীই একক অবস্থানে নেই।

এদিকে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে পছন্দের প্রার্থীদের ভোট দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছে রংপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম। তিনি জানান, ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা, ভোট কেন্দ্রে প্রার্থীদের পোলিং এজেন্টসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা নিশ্চিত করতে নির্বাচন কমিশন (ইসি) পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। তিনটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

তিনটি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৮১ হাজার ৫’শ ৬১ জন ভোটার রয়েছে। এর মধ্যে নারী ৪০ হাজার ৫’শ ৩৯ জন এবং পুরুষ ৪১ হাজার ২২ জন।

উল্লেখ্য, রংপুর সদরের তিন ইউনিয়ন ছাড়াও তারাগঞ্জ উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ও গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচন এবং পীরগঞ্জ উপজেলার শানেরহাট ইউনিয়নের ৭নং ওয়ার্ডে সদস্য পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন