logo
ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১

রাজধানীর ৬ ক্লিনিক–ডায়াগনস্টিক সেন্টার, এক ব্লাড ব্যাংক বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
আগস্ট ১০, ২০২১ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

অনিয়মের প্রমাণ পাওয়ায় রাজধানীর ছয়টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এবং একটি ব্লাড ব্যাংক বন্ধ করে দিয়েছে সরকার। মোহাম্মদপুরে মুক্তিযোদ্ধা টাওয়ারে থাকা এসব প্রতিষ্ঠানে আজ মঙ্গলবার আকস্মিক পরিদর্শনে সেখানে বিভিন্ন অনিয়ম ধরা পড়ায় তা বন্ধ করে দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

কেন এসব প্রতিষ্ঠানের সনদ বাদিল করা হবে না, তা জানতে চেয়ে প্রতিষ্ঠানগুলোকে নোটিশও দেওয়া হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো–প্রাইম অর্থোপেডিক ও জেনারেল হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, ঢাকা হেলথকেয়ার হসপিটাল, রিমেডি কেয়ার লিমিটেড, লাইফ কেয়ার জেনারেল হসপিটাল, যমুনা জেনারেল হসপিটাল, রয়াল মাল্টিকেয়ার স্পেশালিটি হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং রাজধানী ব্লাড ব্যাংক অ্যান্ড ট্রান্সফিউশন সেন্টার।

বিএমডিসির সনদপ্রাপ্ত টিকিৎসক না থাকা, পর্যাপ্ত নার্স না থাকা, ল্যাবে টেকনোলিজিস্ট না পাওয়া, রোগীদের কাছ থেকে পরীক্ষা–নিরীক্ষার ফি বেশি নেওয়া, প্রতিষ্ঠানের সনদ হালনাগাদ না করা, একই আইসিইউতে কোভিড ও নন–কোভিড রোগীর চিকিৎসা দেওয়ায় এসব ক্লিনিক, ডায়াগনেস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।