1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
রাজশাহী বিশ্ববিদ্যালয়কে দুইটি বাস উপহার ভারতীয় জনগণের
বুধবার, ২৩ জুন ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]
শিরোনাম:
কঠোর ‘লকডাউনে’ বদলে গেছে খুলনা! পাথরঘাটায় হরিণের চামড়া-মাংস উদ্ধার সংবাদ সম্মেলনের বক্তব্য নিতে গেলে সাংবাদিককে পিটিয়ে আহত বরগুনায় দুই ইউপি সদস্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-১০ সুমি’জ হট কেক’র বিরুদ্ধে ১০ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা বরগুনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সংস্কৃতিসেবীদের মাঝে সহায়তা প্রদান তালতলীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে দেবীদ্বারে আলোর পাঠশালায় বই ও ব্যাগ বিতরণ দেবীদ্বারে ২০ মাস বয়সি আমির হামজার রহস্যজনক মৃত্যু জি, টি ডিগ্রী কলেজে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে আর্থিক অনুদান

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে দুইটি বাস উপহার ভারতীয় জনগণের

রাজিয়া সুলতানা, রাবি প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১৫৪ বার
রাজশাহী বিশ্ববিদ্যালয়
নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ভারতীয় জনগণের পক্ষ থেকে ৫২ আসনের দুইটি বাস উপহার দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে ৩টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টী উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে বাস দুইটির চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী অনলাইনে যুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য দেন। বক্তব্যে হাইকমিশনার বাংলাদেশ-ভারত মৈত্রী বিনির্মাণে বঙ্গবন্ধুর অবদান চির অম্লান হয়ে থাকবে বলে মন্তব্য করেন। এ সময় তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ শিক্ষক ড. শামসুজ্জোহার আত্মদানের কথা স্মরণ করেন।

সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাট্টীর সঞ্চালনায় অনুষ্ঠানে বাস দুইটির চাবি গ্রহণ করে উপাচার্য এম আব্দুস সোবহান বলেন, ‘দুইটি বাস সংখ্যায় বেশি নয়। কিন্তু বিজয় দিবসের আগে এই উপহারের তাৎপর্য গুরুত্বপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর অবদানে বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সূচনা হয়েছিল।

উপাচার্য বলেন, ভারতীয় জনগনের পক্ষ থেকে এই উপহার রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের জনগণের প্রতি ভারতের জনগণের গভীর মমত্ববোধের প্রকাশ। এ সময় তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের সর্বাত্মক সহযোগিতার কথা স্মরণ করেন।

অনুষ্ঠানে সহ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমানসহ শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন