1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
রাজশাহী মহানগর আ'লীগের প্রস্তাবিত কমিটিতে ত্যাগী নেতাদের অবমূল্যায়ন
বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

রাজশাহী মহানগর আ’লীগের প্রস্তাবিত কমিটিতে ত্যাগী নেতাদের অবমূল্যায়ন

রাজশাহী প্রতিনিধি | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৩৭১ বার
Rajshahi news min
নিউজটি শেয়ার করুন..
  • 66
    Shares

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছে চলতি বছরের ১ মার্চ। এরপর করোনাভাইরাস পরিস্থিতির কারণে হয়নি পুর্ণাঙ্গ কমিটি। তবে কেন্দ্রের নির্দেশে গত ১৯ সেপ্টেম্বর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য জমা দেওয়া হয়েছে।

প্রস্তাবিত এই কমিটি এখন দলীয় প্রধানের অনুমোদনের অপেক্ষায়। সেই কমিটির একটি তালিকা গণমাধ্যম কর্মীদের হাতে এসেছে। ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠনে মূল নেতৃত্বে ছিলেন, স্বচ্ছতা ও দক্ষতার সাথে দলকে সুসংগঠিত করছেন এমন কাউকে এবার কমিটিতে রাখা হয় নি বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

মূল পদের বাইরে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদ গুরুত্ববহন করে। এসব পদে নেতৃত্বকে বিকশিত ও পরীক্ষিত নেতৃত্বকে সম্মানিত করা হয়। পদগুলোতে নেতৃত্ব দাবি করতে পারেন এমন কাউকে রাখা হয় নি।

মূল নেতৃত্বের মধ্যে শুধুমাত্র মহানগর সভাপতির আস্থাভাজন হিসেবে পরিচিত মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাইমুল হুদা রানাকে ২য় বারের মতো যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে রাখা হয়েছে।

নেতৃত্বের প্রতিযোগিতায় নামা অপর দুই নেতা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক উপেক্ষিত হয়েছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুর্দিনের সাবেক আহ্বায়ক কামরুজ্জামান চঞ্চল গত মহানগর আওয়ামী লীগের জায়গা না পেয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতিতে সক্রিয় হয়েছিলেন। এবার তিনি জেলা ও মহানগর দুই প্রস্তাবিত কমিটি থেকে বাদ পড়েছেন।

এমনকি মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি রাকসুর সাবেক এজিএস মুক্তিযোদ্ধা বজলুর রহমানের নামটিও প্রস্তাবিত কমিটিতে ঠাঁই পায় নি।
আওয়ামী লীগ নেতা আহসানুল হক পিন্টু রাবি ছাত্রলীগে যে কমিটির সাধারণ সম্পাদক ছিলেন সে কমিটির সভাপতি বর্তমানে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এবিষয়ে রাবি ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল বলেন, ‘২০০১ সালের পর যখন সারা বাংলাদেশে ছাত্রলীগ দাড়াতে পারছিল না তখন আমাকে রাবি ছাত্রলীগের দায়িত্ব দেওয়া হয়েছিলো। আর আজ আমাদের মত যারা জীবন বাজি রেখে দলীয় কার্যক্রম করেছিল তারা আজ পদ- পদবী থেকে উপেক্ষিত। তারপরেও বলতে চাই আমরা বঙ্গবন্ধুর অনুসারী জননেত্রী শেখ হাসিনার কর্মী দলের দু:সময়ে আবারো আমরাই দাড়াবো।’

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘আমরা চেষ্টা করেছি বিতর্কমুক্ত একটা কমিটি দিতে। মূলত দলের জন্য যারা কাজ করবেন, তারাই নেতৃত্বের সুযোগ পাবেন।


নিউজটি শেয়ার করুন..
  • 66
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন