1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
রাণীশংকৈলে শীতের আগাম সবজি বেড় হওয়ার পরেও দাম বাড়তি
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: news@dailybibartan.com
শিরোনাম:

রাণীশংকৈলে শীতের আগাম সবজি বেড় হওয়ার পরেও দাম বাড়তি

মাহাবুব আলম (ঠাকুরগাও) প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ১৪৩ বার
Desh News
নিউজটি শেয়ার করুন..
  • 2
    Shares

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিভিন্ন বাজারে শীতের আগাম সবজির সরবরাহ বাড়তে শুরু করেছে। কিন্তু দামে লাগাম আসছে না। ছোট ছোট ফুলকপি ও বাঁধাকপির দাম প্রতিটি ৩০ থেকে ৪০ টাকা চাইছেন বিক্রেতারা। শিমের কেজি ৬০ থেকে ৮০ টাকা।

উপজেলার নেকমরদ বাজারে দেখা যায় যে কাঁচা সবজি বিক্রেতা কামরুল হাসান ফুলকপি ৬০, বাঁধাকপি ৫০ ,শিম ৬০,করলা ৫০,বডবডি ৫০,পটল ৫০, টাকা কেজি প্রতি এবং নতুন আলু ৮০ থেকে ১০০ পুরাতন আলু কেজি ৪০ টাকা । পিঁয়াজ কেজি প্রতি ৭০ , রসুন ১৩০,আদা ১৬০ ,কাঁচা মরিচের দামো বাড়তি কেজি প্রতি ১৮০ থেকে ২০০ টাকা ।

এ বিষয়ে কামরুল হাসানকে জিঙ্গাসা বাদ করলে যে, আগাম শীতের সবজি বেড় হওয়ার পরেও এত বাড়তি দাম কেন এমন প্রশ্নে তিনি বলেন ২০২০ সালটি মানুষের খুব ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে কেটেছে । তার পর আবার অপরদিকে পরপর তিনটি বন্যা আগাম সবজি বেড় হয়েছে ঠিক কিন্তু এখন পর্যন্ত সবজির দাম নিয়ন্ত্রণে আসেনি । শীত যত বাড়বে, শীতের সবজির সরবরাহ তত বাড়তে থাকবে। তখন দাম কমবে।

অপরদিকে নেকমরদ বাজারে সবজি ক্রেতা শ্রী কৃষ্ণ পাল ও তোফাজ্জল হোসেন বলেন আমরা সাধারণ কৃষক এই সালটি মানুষের ভয়াবহ ভাবে গেছে একদিকে করোনা অপরদিকে বন্যা এখনো করোনা ভাইরাস আমাদের কাছ থেকে যায় নি । এমনিতেই মানুষ এবার ভোগান্তিতে রয়েছে । অপরদিকে যদি এভাবে সবজির দাম বাড়তে থাকে তাহলে সাধারণ মানুষ এবং কৃষক যাবে কোথায় ।


নিউজটি শেয়ার করুন..
  • 2
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন