logo
ঢাকাবুধবার , ১৮ নভেম্বর ২০২০

রাণীশংকৈলে শীতের শুরুতে ব্যস্ত সময় পার করছে লেপ তোষক বানানো কর্মচারীরা

মাহাবুব আলম (ঠাকুরগাও) প্রতিনিধি
নভেম্বর ১৮, ২০২০ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে শীতের শুরুতেই বিভিন্ন রংগের তুলা দিয়ে তৈরি হচ্ছে।  লেপ, তোষক কম্বল ও বালিশের চাহিদা বেড়েই চলেছে । এতে করে  ব্যস্ত সময় পার করছে উপজেলার তুলা দোকান ও শ্রমিকেরা। উপজেলা পৌর শহরের তুলার দোকান মালিক শীষনার্থ  দাসের ১টি মেশিনে ৫/৬ জন শ্রমিক সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত  বিভিন্ন তুলা দিয়ে লেপ, তোষক, কম্বল, বালিশ ও জার্যিং তৈরিতে ব্যস্ত সময় পার করছেন ।
এদিকে আরেক তুলার দোকান মালিক মিলন দাসের মিলের একই অবস্থা। এখানেও ২টি মেশিনে ৭ জন শ্রমিক বিরতীহিন ভাবে উৎপাদন করছে লেপ, বালিশ, কম্বল, তোষক,জার্যিং ।
এ বিষয়ে তুলা দোকান মিলন বলেন চলতি বছর খুব ভয়াবহ ভেবে কেটেছে করোনার কারণে । অপর দিকে পর পর তিনটি বন্যা তার কারণে এই বার আগাম শীতের আসবাবপত্র প্রয়োজন হয়ে ওঠেছে সাধারণ মানুষের কাছে । বর্তমান বাজারে সর্বনিম্ন একটি বালিশ ৯০ থেকে ১০০ টাকা, লেপ ১০০০ _ ১২০০  টাকা, তোষক ১০০০_১২০০ টাকা, জার্যিং ২০০০_২৫০০ টাকা করে বিক্রি হচ্ছে ।
অপরদিকে হাসিরুল নামে এক ক্রেতা বলেন অন্যান্য বছরের চেয়ে এইবার শীতের তাপমাত্রা বেশি মনে হচ্ছে । তাই সাধারণ মানুষ শীতের চাহিদা মেটতে বিভিন্ন গার্মেন্টস দোকান ফুটপাতে বসে থাকা কাপড় দোকানে ভিড় জমাচ্ছে ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।