1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
রাবির চলমান পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

রাবির চলমান পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮১ বার
নিউজটি শেয়ার করুন..
  • 3
    Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে তারা অবস্থান কর্মসূচি শুরু করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের কর্মসূচি অব্যাহত রয়েছে।

এসময় ‘অতিদ্রুত পরীক্ষা চালু চাই’, ‘দাবি মোদের একটাই, স্থগিত পরীক্ষা চালু চাই’, ‘২০১৯ সালের সকল পরীক্ষা চালু চাই’, ‘শিক্ষা নিয়ে প্রহসন, চলবে না চলবে না’ এমন লেখা সম্বলিত প্ল্যাকার্ড শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

কর্মসূচিতে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তমালিকা হক বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন চলমান সকল পরীক্ষা স্থগিত করেছে। এমন সিদ্ধান্তে হঠাৎ করেই আমাদের বিভাগের চলমান পরীক্ষা বন্ধ হয়ে যায়। আমরা এমনটা চাই না। আবাসিক হল না খুলে হলেও আমাদের পরীক্ষা নেওয়া হয় এমনটাই চাই।। পরীক্ষা শেষ হওয়া আমাদের জন্য জরুরি। সাত কলেজ তাদের পরীক্ষার দাবি আদায় করে নিয়েছে। এটি আমাদের বিশ্ববিদ্যালয়েও নেওয়া সম্ভব।’

গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুজাহের আলী বলেন, ‘করোনায় দীর্ঘ বন্ধের পর পরীক্ষা শুরুর নির্দেশনা পেয়ে মেসে উঠেছিলাম। আমাদের পরীক্ষাও শুরু হয়েছিলো কিন্তু হঠাৎ করে পরীক্ষা বন্ধের নির্দেশনায় হতাশ হয়েছি। আমরা চাই দ্রুতই প্রশাসন আমাদের পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করুক।’

প্রসঙ্গত, গত ২ জানুয়ারি থেকে করোনার কারণে আটকে থাকা পরীক্ষা পুনরায় শুরু করার নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রেক্ষিতে বিভিন্ন বিভাগের অনার্স (৪র্থ বর্ষ) এবং মাস্টার্সের পরীক্ষা শুরু হয়। তবে গত ২২ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয়সমূহের পরীক্ষা আগামী ২৩ মে পর্যন্ত স্থগিত রাখার ঘোষণা দেন। পরবর্তীতে রাবিতে চলমান সকল পরীক্ষা স্থগিতের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


নিউজটি শেয়ার করুন..
  • 3
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন