logo
ঢাকাসোমবার , ৭ ডিসেম্বর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

রাবির চার রোভার পায়ে হেঁটে অতিক্রম করবে ১৫০ কিলোমিটার

মেহেদি হাসান | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ৭, ২০২০ ১:০৮ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চার রোভার ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করার উদ্দেশে যাত্রা শুরু করেছেন। তারা রাজশাহী থেকে সিরাজগঞ্জ পর্যন্ত হাঁটবেন।

শনিবার (০৫ ডিসেম্বর ২০২০) সকাল ৭ টার সময় জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহী থেকে তারা সিরাজগঞ্জ ক্রস বার-৩ ( স্কাউট গার্ডেন) উদ্দেশ্যে রওনা দেন। চার সদস্যের এই দলে রয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার মো. তবিবুর রহমান লিওন, রোভার মো. মাসুম বিল্লাহ, রোভার মো. আমিনুল ইসলাম এবং রোভার হেদায়েত উল্লাহ পাঠান।

‘গাছ লাগান পরিবেশ বাঁচান’, ‘কোভিড মোকাবেলায় স্বাস্থ্য বিধি মেনে চলি, মাদককে না বলি, ‘দুর্নীতিকে না বলি’ এই ধরনের সচেতনতামূলক স্লোগান-সম্বলিত ব্যাজ ধারণ করে তারা হাঁটছেন।

যাত্রাপথে তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন ও পর্যবেক্ষণ করছেন। একই সঙ্গে, সাধারণ জনগণের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা বাড়াতে বেশি বশি বৃক্ষ রোপণের পরামর্শ দিচ্ছেন।

উল্লেখ্য, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)’ প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ২৫০ কিলোমিটার অথবা সাইকেল যোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করে একটি প্রোগ্রাম সম্পন্ন করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।