1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
রাবির সাবেক উপাচার্য প্রফেসর আলতাফ হোসেন আর নেই
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৯:৪৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

রাবির সাবেক উপাচার্য প্রফেসর আলতাফ হোসেন আর নেই

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১৩৯ বার
নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক উপাচার্য প্রফেসর মো. আলতাফ হোসেন ইন্তোকাল করেছেন। আজ বৃহস্পতিবার সকালে রাজশাহী মহানগরীর উপশহরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। বাদ জোহর রাবির কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

প্রফেসর আলতাফ হোসেন মৃত্যুকালে স্ত্রী এবং এক পুত্র ও ২ কন্যা রেখে গেছেন। তিনি ১৯৯৪ সালের ২৭ আগস্ট থেকে ১৯৯৬ সালের ৭ অক্টোবর পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ২০০৫ সালের ৫ জুন থেকে ২০০৮ সালের ১৫ মে পর্যন্ত উপাচার্যের দায়িত্ব পালন করেন।

প্রফেসর আলতাফ হোসেন ১৯৪৬ সালে বর্তমান চাঁপাইনবাবগঞ্জ সদরের চাঁদলাইয়ে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএস এবং ১৯৭৬ সালে ভারতের অন্ধ্র বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন এবং পরবর্তীতে যুক্তরাজ্য থেকে পোস্ট ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন এবং ১৯৭৬ সালে তিনি রাবির প্রাণিবিদ্যা বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন। এর আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে তিনি কয়েক বছর ফিশারীজ বিষয়ে অধ্যাপনা করেন।

প্রফেসর আলতাফ হোসেনের মৃত্যুতে রাবি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।


নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন