logo
ঢাকাসোমবার , ২৬ জুলাই ২০২১

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ মৃত্যু

রাজশাহী প্রতিনিধি | দৈনিক বিবর্তন
জুলাই ২৬, ২০২১ ৯:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে এদের মৃত্যু হয়। মৃত ১৭ জনের মধ্যে আটজন করোনা পজিটিভ ছিলেন। বাকি নয়জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

সোমবার সকালে হাসপাতালের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ২৪ ঘণ্টায় রাজশাহীর ১২ জন, নাটোরের দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর চারজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে রোগী করোনা পজিটিভ ছিলেন। রাজশাহীর আটজন ও নাটোরের একজন মারা গেছেন উপসর্গ নিয়ে।

মৃতদের মধ্যে ১১ জন পুরুষ ও ছয়জন নারী। এদের মধ্যে ২১-৩০ বছর বয়সের মধ্যে একজন নারী, ৩১-৪০ বছরের মধ্যে দুজন নারী, ৪১-৫০ বছরের মধ্যে একজন পুরুষ, ৫১-৬০ বছরের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী এবং ষাটোর্ধ্ব ছয়জন পুরুষ ও একজন নারী ছিলেন। হাসপাতালটিতে চলতি মাসে এ নিয়ে ৪৫৩ জনের মৃত্যু হলো। গত জুনে মৃতের সংখ্যা ছিল ৪০৫ জন।

হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩ টি। সোমবার সকালে ভর্তি ছিলেন ৩৯৯ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪২ জন। ছাড়পত্র পেয়েছেন ৫০ জন। হাসপাতালে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭৪ জন। উপসর্গ নিয়ে আছেন ১৪৭ জন। এ ছাড়া করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে ভর্তি ছিলেন আরও ৫০ জন রোগী।

সোমবার সকালে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি থাকা রোগীদের মধ্যে ১৮৩ জন রাজশাহীর, ২৮ জন চাঁপাইনবাবগঞ্জের, ৬৬ জন নাটোরের, ৪২ জন নওগাঁর, ৫৩ জন পাবনার, ২০ জন, তিনজন চুয়াডাঙ্গার, সিরাজগঞ্জের দুজন এবং মেহেরপুর ও বি-বাড়িয়ার একজন করে রোগী ছিলেন।

রাজশাহীর সিভিল সার্জনের কার্যালয়ের হিসাব অনুযায়ী, সোমবার সকালের আগের ২৪ ঘণ্টায় জেলায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট এবং আরটি-পিসিআর মিলে ১ হাজার ৫০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৬৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৭ দশমিক ৭০ শতাংশ। আর শুধু আরটি-পিসিআর ল্যাবে সংক্রমণের হার পাওয়া গেছে ৩০ দশমিক ৭৮ শতাংশ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।