1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
র‌্যাপিড টেস্ট শুরু, খরচ হবে ১০০ টাকা
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ১০:৪১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]

র‌্যাপিড টেস্ট শুরু, খরচ হবে ১০০ টাকা

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ১২৬ বার
র‌্যাপিড টেস্ট
নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share

দেশের ১০টি জেলায় করোনা পরীক্ষায় র‌্যাপিড টেস্ট ( Rapid test ) কিটের মাধ্যমে অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে। জেলাগুলো হলো- পঞ্চগড়, গাইবান্ধা, জয়পুরহাট, যশোর, মেহেরপুর, মাদারীপুর, মুন্সিগঞ্জ, সিলেট, ব্রাহ্মণবাড়িয়া ও পটুয়াখালী। অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ১০০ টাকা।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের আওতাধীন আইইডিসিআর আয়োজিত দেশের ১০টি জেলায় অ্যান্টিজেন টেস্ট সুবিধার উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ভার্চুয়াল অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মুজিববর্ষে দেশের দশটি জেলায় অ্যান্টিজেন টেস্ট শুরুর মাধ্যমে আরেকটি মাইলফলক সৃষ্টি করেছে স্বাস্থ্যখাত। দেশে ১১৮টি পিসিআর ল্যাবে আগে থেকেই করোনা পরীক্ষা করা হচ্ছিল। এবার র‌্যাপিড টেস্ট কিটের মাধ্যমে অ্যান্টিজেন টেস্ট করা হবে। এতে করোনা শনাক্তের ক্ষেত্রে গতি আসবে।

মন্ত্রী আরও বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য সরকার নীতিমালা প্রণয়ন করেছে। নীতিমালা অনুযায়ী কীটের ব্যবহার করা হবে। এই টেস্টের জন্য কোনো বাড়তি টাকা খরচ করতে হবে না। মাত্র ১০০ টাকাতেই এই টেস্ট করা যাবে। এই অ্যান্টিজেন টেস্টের কিট বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন ছাড়া আনা হবে না।


নিউজটি শেয়ার করুন..
  • 1
    Share
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন