logo
ঢাকাশনিবার , ১২ সেপ্টেম্বর ২০২০

লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে সাকিবের নাম

স্পোর্টস ডেস্ক | দৈনিক বিবর্তন.কম
সেপ্টেম্বর ১২, ২০২০ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

এখনও নিষেধাজ্ঞা কাটেনি সাকিব আল হাসানের। তবে অপেক্ষার প্রহর ফুরালো বলে।

আগামী ২৮ অক্টোবর থেকেই কেটে যাচ্ছে নিষেধাজ্ঞা। এরপরই সাকিব ফিরতে পারবেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। আর ফিরেই তার সামনে সুযোগ থাকছে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার।

আগামী ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এলপিএল’র অভিষেক আসর। এর আগে আগামী ১ অক্টোবর নতুন এ টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে। সেখানেই তোলা হবে সাকিবের নাম।

বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে নিলামে আরও তোলা হবে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরো, ভারনন ফিলান্ডার, মুনাফ প্যাটেলসহ প্রায় ১৫০ জন ক্রিকেটারের নাম।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

এলপিএল-এ থাকছে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি। প্রতি দলে খেলবেন ৬ জন করে বিদেশি ক্রিকেটার। ৬৫ জন স্থানীয় ক্রিকেটারের সঙ্গে খেলবেন ৩০ জন আন্তর্জাতিক ক্রিকেটার। প্রতি দলে থাকবে ক্রিকেটার থাকবেন ১৯ জন করে। মোট ম্যাচ হবে ২৩টি।

এই টুর্নামেন্ট ছাড়াও আসন্ন শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলেও দেখা যেতে পারে সাকিবকে। সফরের দ্বিতীয় টেস্টের দলে তার অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা থাকায় এরইমধ্যে যুক্তরাষ্ট্র থেকে ফিরে বিকেএসপিতে অনুশীলনও শুরু করে দিয়েছেন সাবেক এই টাইগার দলপতি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।