logo
ঢাকাবৃহস্পতিবার , ১৯ নভেম্বর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে বিকল্প উপায়ে চলবে পাঠদান

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
নভেম্বর ১৯, ২০২০ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

সরকার এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার কথা ভাবছেনা বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। করোনা মহামারীর এই কঠিন সময়ে বিকল্প পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার ওপর সরকার গুরুত্ব দিচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার রাতে জাতিসংঘ প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলে শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো এবং ইউনিসেফ বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ টোমো হোযুমি।

সভায় ডা. দীপু মনি আরও বলেন, বাংলাদেশের মতো ঘনবসতিপূর্ণ দেশে শারীরিক দূরত্ব বজায় রাখা খুব কঠিন। শিশুদের সঙ্গে অভিভাবকদেরও শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়। সেক্ষেত্রে সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা বেশি। শিশুরা হতে করোনার নীরব বাহক। যা ইউরোপের অনেক দেশেই হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার এই কঠিন পরিস্থিতিতে অনেক অভিভাবক তাদের সন্তানদের স্কুলে পাঠাতে চান না। তাই সরকার বিকল্প পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার ব্যাপারে পরিকল্পনা করছে। যে অনুযায়ী আমাদের অনেক কাজ এগিয়ে নেয়া হয়েছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।