logo
ঢাকাবৃহস্পতিবার , ১০ ডিসেম্বর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

কুয়াশা থাকবে আরও কয়েকদিন, বাড়বে শীত

জেলা প্রতিনিধি | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ১০, ২০২০ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সারাদেশের তাপমাত্রা গত ২৪ ঘন্টায় খুব বেশি না কমলেও শীতের তীব্রতা শুরু হয়ে গেছে। হাড় কাপাঁনো শীত শুরু হয়েছে উত্তরাঞ্চলে। এছাড়া দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলেও শুরু হয়েছে শীতের দাপট।

উত্তরের বাতাসের সঙ্গে সারাদেশেই শুরু হয়েছে মাঝারি কুয়াশা। তবে দেশের নদী তীরবর্তী এলাকাগুলোতে ঘন কুয়াশা পড়ছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের প্রভাবে প্রতিবছর বাংলাদেশ, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, বিহার, দিল্লি, ত্রিপুরাসহ এ অঞ্চলে জেঁকে বসে শীত। লঘুচাপের প্রভাবে সৃষ্ট মেঘ বাংলাদেশে আসলে বাতাসের আদ্রতা কমে গিয়ে ভারী কুয়াশা পড়তে শুরু করে।

এই কুয়াশা টানা তিন-চারদিন পর্যন্ত থাকতে পারে। তবে দিনের আলো বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার তীব্রতা কমে যায়।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বাতাসের আদ্রতা গত কয়েকদিনে ব্যাপক ভাবে কমে গেছে। যেকারণে দেশের বিভিন্ন এলাকায় ঘন কুয়াশা শুরু হয়েছে। এই অবস্থা কেটে যেতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে।

এদিকে বুধবার (৯ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের রাজারহাটে ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ১৮.২, ময়মনসিংহ বিভাগে ১৭, চট্টগ্রামে ১৭.৫, সিলেটে ১৫.৮, রাজশাহীতে ১৬.১, রংপুরে ১৬, খুলনায় ১৮.৪ এবং বরিশালে সর্বনিম্ন ১৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: