logo
ঢাকারবিবার , ২৪ জানুয়ারি ২০২১

শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি করে রুটের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক | দৈনিক বিবর্তন
জানুয়ারি ২৪, ২০২১ ২:৩১ অপরাহ্ণ
Link Copied!

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি (২২৮ রান) করেছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট। সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরির দেখা পেলেন তিনি। রবিবার ম্যাচের তৃতীয় দিন সেঞ্চুরি করে নতুন এক রেকর্ডের জন্ম দিলেন রুট।

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে রুটের এটি চতুর্থ সেঞ্চুরি। ইংল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে এত বেশি সেঞ্চুরি করতে পারেননি। তিনটি করে সেঞ্চুরি আছে চারজনের। তারা হলেন জনি রেয়ারস্টো, কেভিন পিটারসেন, ট্রেসকোথিক ও অ্যালেস্টার কুক। অন্যদিকে, টেস্ট ক্যারিয়ারে রুটের এটি ১৯তম সেঞ্চুরি।

গত ২২ জানুয়ারি গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে স্বাগতিক শ্রীলঙ্কা। শনিবার শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ৩৮১ রান করে অলআউট হয় স্বাগতিকরা।

দ্বিতীয় দিনই নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে ইংল্যান্ড। ২ উইকেটে ৯৮ রান করে দিনের খেলা শেষ করে ইংলিশরা। দিন শেষে ৬৭ রান করে অপরাজিত থাকেন কুক। রবিবার দিনের প্রথম সেশনেই সেঞ্চুরি পূর্ণ করেন রুট।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।