1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
সন্তানের দায় বাবা মাকে নিতে হবে : আইজিপি
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: news@dailybibartan.com

সন্তানের দায় বাবা মাকে নিতে হবে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক | দৈনিক বিবর্তন
  • নিউজ প্রকাশ: সোমবার, ১১ জানুয়ারী, ২০২১
  • ৪৫ বার
সন্তানের দায় বাবা মাকে নিতে হবে আইজিপি
নিউজটি শেয়ার করুন..
  • 8
    Shares

রাজধানীর কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনার পুনরাবৃত্তি বন্ধ করতে অভিভাবকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তিনি বলেন, পরিবারকে জানতে হবে ছেলে বা মেয়ে কোথায় কার সাথে মিশে, কী করে, কখন কোথায় যায়। এটা প্যারেন্টাল কন্ট্রোল। সন্তান জন্ম দিলে এই দায়-দায়িত্ব পিতামাতাকে নিতে হবে।

সোমবার (১১ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘র‌্যাব সেবা সপ্তাহ’- এ দরিদ্র, প্রতিবন্ধী ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইজিপি বেনজীর আহমেদ বলেন, ১৮ বছরের কম বয়সের সবাই শিশু। মানবাধিকার কর্মীরা এনজিওকর্মীরা অনেক হৈ চৈ করে অনেক আইন কিন্তু পরিবর্তন ও সংশোধন করেছেন। কিন্তু কলাবাগানে যে ঘটনাটি ঘটেছে তা কিন্তু পূর্ণাঙ্গ ক্রাইম। এখানে ধর্ষণ ঘটানো হয়েছে, মৃত্যু ঘটানো হয়েছে। অথচ আমাদের দেশের আইন অনুযায়ী ভিকটিম ও অপরাধী উভয় কিন্তু শিশু।

তিনি বলেন, আমাদের আইনগুলোর আধুনিকায়ন দরকার। তবে অত্যাধুনিক আইন করতে গিয়ে আমরা দেশের মধ্যে কোনো সমস্যা তৈরি করে ফেলছি কি না সেদিকেও খেয়াল রাখতে হবে।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি রাজধানীর একটি ইংরেজি মাধ্যম স্কুলের ও লেভেলের ছাত্রী আনুশকাকে অচেতন অবস্থায় ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যান তার ছেলে বন্ধু ইফতেখার ফারদিন দিহান। তবে মেয়েটিকে হাসপাতালে নেয়ার আগে তার মৃতু হয়েছিল।

পরদিন ময়নাতদন্ত শেষে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ গণমাধ্যমকে জানান, মেয়েটির শরীরে আঘাতের চিহ্ন পাওয়া না গেলেও যৌনাঙ্গ ও পায়ুপথে ক্ষত চিহ্ন পাওয়া গেছে। বিকৃত যৌনাচারের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

এরপর ‘ধর্ষণের পর হত্যার’ অভিযোগে ভিকটিম ছাত্রীর বাবা মামলা করেন। ওই মামলায় দিহান কারাগারে আছেন।


নিউজটি শেয়ার করুন..
  • 8
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন