logo
ঢাকারবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১

বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় প্রতিবাদ; সমাজকর্মীর নামে থানায় জিডি

তালতলী প্রতিনিধি | দৈনিক বিবর্তন
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ
Link Copied!

বরগুনার তালতলীতে একটি মাধ্যমিক বিদ্যালয়ের বিশ বছর ধরে শহীদ মিনার নির্মাণ হয়নি। গত ২১ ফেব্রুয়ারি ওই বিদ্যালয়টির শিক্ষার্থীরা শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে পারে নাই। এ নিয়ে ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও তালতলী ব্লাড ডোনার ক্লাবের সভাপতি ইমরান তাহির ফেসবুকে প্রতিবাদ করলে তাদের নামে থানায় সাধারণ ডাইরি (জিডি) করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক শহিদুল ইসলাম।

জানা যা, উপজেলার বড়বগী ইউনিয়নের নয়াভাইজোড়া বি এন এ মাধ্যমিক বিদ্যালয়টিতে গত ২০ বছর ধরে শহীদ মিনার নির্মাণ করা হয়নি, প্রতিবছর অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে তাতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শিক্ষার্থীরা।

এবছর একুশে ফেব্রুয়ারি বিদ্যালয়টিতে কোন ধরনের শহীদ মিনার নেই এ নিয়ে ওই বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ইমরান তাহির ও রিজবি খান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদ করে স্ট্যাটাস দেয়। এই অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন।

নয়াভাইজোড়া বি এন এ মাধ্যমিক প্রাক্তন শিক্ষার্থী ইমরান তাহির জানান, গত ২০ বছরেও নয়াভাইজোড়া মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ মিনার নাই, এ নিয়ে ফেসবুকে প্রতিবাদ করলে প্রধান শিক্ষক শহিদুল ইসলাম আমার বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়।

নয়াভাইজোড়া বি এন এ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, ইমরান তাহির ও রিজবি খান ফেসবুকের পোষ্টের নিচে কমেন্টে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যদের শহীদ করা ও স্কুল শিক্ষকদের লজ্জা নেই এ ধরনের মন্তব্যের প্রেক্ষিতে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এ বিষয় তালতলী থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান মিয়া জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের ও স্কুল শিক্ষকদের কটূক্তি করে মন্তব্য করায় নয়াভাইজোড়া বিএনএ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম থানায় সাধারণ ডাইরি (জিডি) করেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।