1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
সাগরে গভীর নিম্নচাপ, সমুদ্রবন্দরে ৪ নম্বর সংকেত
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১২:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: news@dailybibartan.com
শিরোনাম:
খোন্দকার ইব্রাহিম খালেদ মারা গেছেন বন্ধুর বিয়ের দাওয়াতে অতিরিক্ত খেয়ে শিক্ষার্থীর মৃত্যু! রাবির চলমান সকল পরীক্ষা স্থগিত ‘নিরাপত্তাহীনতায়’ ববি শিক্ষার্থীরা, ক্যাম্পাসেই রাত্রিযাপন সাভার বাসস্ট্যান্ড এ রাস্তার দু পাশে ড্রেনের কাজে দোকানী ও পথযাত্রীর ভোগান্তি নয়াভাইজোড়ায় ২০ বছরেও হয়নি শহিদ মিনার তিন যুগে প্রতিষ্ঠিত হয়নি শহীদ মিনার , তাই ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে পারিনি শহীদদের প্রতি কানাডায় গিয়ে স্বপ্নভঙ্গ, সড়কে নিহত ৩ বাংলাদেশি ছাত্র একই মাঠে মোদি-মমতার সমাবেশ : পশ্চিমবঙ্গে উত্তেজনা ঋণখেলাপির দায়ে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন আদালত

সাগরে গভীর নিম্নচাপ, সমুদ্রবন্দরে ৪ নম্বর সংকেত

স্টাফ রিপোর্টার | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ১৫৮ বার
নিউজটি শেয়ার করুন..

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে চার নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সন্ধ্যায় বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গভীর নিম্নচাপটি আজ বিকেল ৩টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৬০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৪৭৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫০৫ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে।

গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৬০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। গভীর নিম্নচাপ কেন্দ্রের নিকটে সাগর উত্তাল রয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। সেই সাথে তাদের গভীর সাগরে বিচরণ না করতেও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন