logo
ঢাকামঙ্গলবার , ১৩ জুলাই ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সাপাহার ও নেয়ামতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হলো “জিন এক্সপার্ট” প্রযুক্তি

জুল‌ফিকার আলী সম্রাট
জুলাই ১৩, ২০২১ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

কোভিড -১৯ সনাক্তকরণে অত্যাধুনিক প্রযুক্তির জিন এক্সপার্ট প্রযুক্তির  ব্যবহার শুরু হয়েছে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এই প্রযুক্তির ফলে সাপাহার উপজেলা বাসী  আরও নিখুঁত এবং কম সময়ে কোভিড -১৯ সনাক্ত পরিক্ষা করাতে পারবে এবং হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে সম্ভব হবে!
১২জুলাই সমবার নওগাঁ জেলার মধ্যে নিয়ামতপুর এবং সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড -১৯ সনাক্ত পরিক্ষার এই আধুনিক   প্রযুক্তির চালু করা হয়।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার রুহুল আমিন বলেন, জনসাধারণের ভোগান্তি কমাতেই আমরা এই উদ্যোগ হাতে নিয়েছি, মানুষ যেন সহজেই কোভিড -১৯ পরিক্ষা এই স্বাস্থ্য কমপ্লেক্সে করাতে পারে,আগে ঢাকাতে পাঠিয়ে এই কাজটি করতে হতো কিন্তু এখন থেকে জনসাধারণ সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড পরীক্ষা করাতে পারবে তিনি আরো বলেন, জিন এক্সপার্ট  এর পাশাপাশি আমাদের রেপিট এন্টিজেন টেস্ট এর পর্যাপ্ত কিট মজুত রয়েছে, করোনা রোগের (কোভিড -১৯) এর যে কোন লক্ষ্মণ দেখা দিলেই দ্রুত পরীক্ষা করার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার জন্য অনুরোধ করছি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।