logo
ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

সেন্টমার্টিন ভ্রমণের নতুন বিস্ময় প্রমোদতরী ‘এমভি বে-ওয়ান’

dailybibartan
ডিসেম্বর ২১, ২০২০ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

কক্সবাজারের পর্যটন শিল্পে যুক্ত হচ্ছে বিশ্বের ‘সি ট্যুরিজমের’ অন্যতম প্রধান আকর্ষণ ক্রুজশিপ বা বিলাসবহুল ‘এমভি বে-ওয়ান’ জাহাজ। আধুনিক ও যুগোপযোগী সুযোগ সুবিধা থাকবে এই জাহাজে। কক্সবাজার-সেন্টমার্টিন রুটে চলবে ‘এমভি বে-ওয়ান’ প্রমোদতরী।

রোববার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের পতেঙ্গা ওয়াটার বাস টার্মিনাল থেকে যাত্রা শুরু করেছে বিলাসবহুল ও দ্রুতগামী এই প্রমোদতরী। এদিন দুপুর ২টায় চট্টগ্রাম নগরের পতেঙ্গায় আয়োজিত অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী জাহাজটির যাত্রা উদ্বোধন করেন।

এই শিপে রয়েছে বিলাসবহুল রেস্টুরেন্ট, প্রেসিডেন্সিয়াল স্যুটসহ বিভিন্ন সুযোগ-সুবিধা। রয়েছে যাত্রীদের রাত্রিযাপনের সু-ব্যবস্থা। দেশের খ্যাতনামা জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান কর্ণফুলী শিপ বিল্ডার্সের অর্থায়নে আমদানি করা হয় জাহাজটি।

বিলাসবহুল এ জাহাজটি প্রতিদিন সকালে কক্সবাজার শহরের নুনিয়ারছড়াস্থ বিআইডব্লিউটিএর ঘাট থেকে যাত্রী পরিবহন করে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করবে। কক্সবাজার থেকে ছাড়বে প্রতিদিন সকাল- ৮টায় এবং সেন্টমার্টিন পৌঁছাবে- বেলা ১১টায়। ফিরতে ট্রিপে জাহাজটি সেন্টমার্টিন থেকে ছাড়বে বিকেল ৪টায়, কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৭টায়।

জেনে নিন ভাড়ার তালিকা-

ইকোনমি- ২৫০০ টাকা, আসন সংখ্যা- ৩০০+
বিজনেস ক্লাস- ৩০০০ টাকা, আসন সংখ্যা- ২০০+
ওপেন ডেক- ৪০০০ টাকা, আসন সংখ্যা- ১০০+
ভি আই পি কেবিন- ২৫,০০০ টাকা, আসন সংখ্যা- ৪ টা
ভি ভি আই পি কেবিন- ৩০,০০০ টাকা, আসন সংখ্যা- ২৮টা।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: