logo
ঢাকারবিবার , ৩ জানুয়ারি ২০২১

সৌরভ গাঙ্গুলীর তিনটি ব্লক ধরা পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক | দৈনিক বিবর্তন
জানুয়ারি ৩, ২০২১ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

শনিবার বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। সর্বশেষ তথ্যে জানা গেছে, সাবেক ভারতীয় অধিনায়ক ও বিসিসিআই সভাপতির হৃদপিণ্ডে তিনটি ধমনীতে ব্লক রয়েছে। যার মধ্যে ডান দিকের ধমনীতেই ব্লক ৯০ শতাংশ। বাকি দুটিতে প্রায় ৭০ শতাংশ ব্লক রয়েছে।

কলকাতার আনন্দবাজার পত্রিকার খবর, শনিবারই তার অ্যাঞ্জিওপ্লাস্টি করে ডান দিকের ধমনীতে একটি স্টেন্ট বসানো হয়েছে। তার জন্য গঠিত হয়েছে মেডিক্যাল বোর্ডও। তারা জানিয়েছেন, অ্যাঞ্জিওপ্লাস্টির পর সৌরভের অবস্থা স্থিতিশীল রয়েছে।

সৌরভের মেডিক্যাল বোর্ডের প্রধান সরোজ মণ্ডল বলেছেন, ‘অ্যাঞ্জিওপ্লাস্টির পর সৌরভ স্থিতিশীল অবস্থাতে আছেন। ঘরে জিম করতে গিয়েই তার কার্ডিয়াক সমস্যাটি ধরা পড়েছে।’

সাধারণত ধূমপান, উচ্চ রক্তচাপ, হাই কোলেস্টেরল, ডায়বেটিস, ঘুম কম হওয়া ও বেশি স্ট্রেসের কারণে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে। কিন্তু সৌরভ নিয়ন্ত্রিত জীবন যাপনের পরেও এভাবে হৃদরোগে আক্রান্ত কেন হলেন? এমন প্রশ্নের জবাবে তার চিকিৎসকেরা বলেছেন, বিষয়টি অবশ্যই ভাববার। তবে তারা বলেছেন, পারিবারিকভাবে হৃদরোগ সমস্যার ইতিহাস ও স্ট্রেসের কারণেও এমনটি হতে পারে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।