logo
ঢাকাবুধবার , ১৩ অক্টোবর ২০২১

হতাশায় শুরু বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ১৩, ২০২১ ১২:২৩ অপরাহ্ণ
Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে গতকাল মঙ্গলবার রাতে প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। কিন্তু আবুধাবিতে প্রথম প্রস্তুতি ম্যাচেই হতাশ করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি।

আবুধাবিতে গত রাতে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে চরম ব্যর্থ ছিলেন ক্রিকেটাররা। প্রথম আট ব্যাটসম্যানের সাত জনই ২০ এর ঘর পার করতে পারলেন না। কিছুটা রান এসেছে কেবল সৌম্য সরকারের ব্যাটে। এরপর বল হাতেও হতাশা দেখালেন শরিফুলরা। দুই বিভাগের ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন সৌম্য। বাকিরা সবাই ব্যর্থ ছিলেন।

রান তাড়া করতে নেমে ৬ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে শ্রীলঙ্কা। দারুণ এক জুটিতে শ্রীলঙ্কাকে জয় এনে দেন আভিশকা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে। ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন ফার্নান্দো। আর ২৯ রানের ইনিংস খেলেন চামিকা। তাতে জয় পেতে অসুবিধা হয়নি লঙ্কানদের।

ম্যাচটিতে পিঠের ব্যথার কারণে একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ। ছিলেন না সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৪৭/৭ (নাঈম ১১, লিটন ১৬, সৌম্য ৩৪, মুশফিক ১৩, আফিফ ১১, সোহান ১৫, শামীম ৫, মেহেদি ১৬*, তাসকিন ৪*; চামিকা ২-০-১১-০, চামিরা ৪-০-২৭-৩, কুমারা ৪-০-২৪-১, মাহিশ ৪-০-৩১-১, হাসারাঙ্গা ৪-০-২৪-১, শানাকা ২-০-১৭-১)।

শ্রীলঙ্কা: ১৯ ওভারে ১৪৮/৬ (কুশল পেরেরা ৪, নিশানকা ১৫, চান্দিমাল ১৩, আভিশকা ৬২*, হাসারাঙ্গা ৭, রাজাপাকসে ০, শানাকা ৭, চামিকা ২৯*; তাসকিন ৪-০-২৫-১, নাসুম ৪-০-৩৪-০, মেহেদি ৩-০-২২-১, শরিফুল ৪-০-৪১-১, সৌম্য ৩-০-১২-২, আফিফ ১-০-৮-০)।

ফল : চার উইকেটে হেরেছে বাংলাদেশ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।