1. [email protected] : dailybibartan :
  2. [email protected] : Boni Amin : Boni Amin
হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি ক্যপিটাল
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১১:৩৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: [email protected]
শিরোনাম:
কঠোর ‘লকডাউনে’ বদলে গেছে খুলনা! পাথরঘাটায় হরিণের চামড়া-মাংস উদ্ধার সংবাদ সম্মেলনের বক্তব্য নিতে গেলে সাংবাদিককে পিটিয়ে আহত বরগুনায় দুই ইউপি সদস্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-১০ সুমি’জ হট কেক’র বিরুদ্ধে ১০ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা বরগুনা সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সংস্কৃতিসেবীদের মাঝে সহায়তা প্রদান তালতলীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে দেবীদ্বারে আলোর পাঠশালায় বই ও ব্যাগ বিতরণ দেবীদ্বারে ২০ মাস বয়সি আমির হামজার রহস্যজনক মৃত্যু জি, টি ডিগ্রী কলেজে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়নে আর্থিক অনুদান

হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি ক্যপিটাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
  • নিউজ প্রকাশ: সোমবার, ৯ নভেম্বর, ২০২০
  • ২৬০ বার
Sports news
নিউজটি শেয়ার করুন..

এবারের আইপিএলের শুরু থেকেই নিজেদের দাপট দেখিয়ে এসেছিল দিল্লি। তবে লিগ পর্বের শেষে ছন্দ পতন হলেও টেবিলের দ্বিতীয়তে থেকেই প্লে-অফ খেলতে আসে তারা। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাইয়ের কাছে হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে আইপিএল ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছে দিল্লি ক্যাপিটালস।

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান সংগ্রহ করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে হায়দরাবাদ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্সের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ১৭ রান করে দ্রুতই ফেরেন আরেক ওপেনার প্রিয়ম গর্গও। স্থায়ী হতে পারেননি মানিষ পান্ডে-হোল্ডাররা।

তবে মিডল অর্ডারে আব্দুল সামাদকে নিয়ে বড় জুটি গড়েন কেন উইলিয়ামসন। দারুণ ব্যাটিংয়ে ৩৫ বলে তুলে নেন ফিফটি। অপরপ্রান্তে ঝড় তোলেন সামাদ। দুজনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে হায়দরাবাদ। কিন্তু ইনিংসের ১৭তম ওভারে ব্যক্তিগত ৬৭ রানে উইলিয়ামসন ও পরের ওভারেই সামাদ ফিরে গেলে আর হার এড়াতে পারেনি হায়দরাবাদ। শেষ পর্যন্ত ১৭ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আয়ার। আর তাতেই বড় লক্ষ্য পেতে সফল দলটি। এদিন শিখর ধাওয়ানের সাথে মার্কাস স্টোইনিজকে ওপেন করতে পাঠায় দলটি। তাতেই সফল প্রথম কোয়ালিফাই ম্যাচ থেকে বাদ পরা দিল্লি।

ওপেনিং জুটিতে ৮৬ রানের ঝড়ো জুটি গড়েন তারা। ১ ছক্কা ও ৫ চারে স্টোইনিজ ২৭ বলে ৩৮ রান করে বিদায় নিলেও এক পাশ থেকে দারুণ খেলতে থাকেন ধাওয়ান। ২ ছক্কা ও ৬ চারে ৫০ বলে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। সেই সাথে ১ ছক্কা ও ৪ চারে ২২ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন হেটমায়ার। তার ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে ৩ উইকেটে বিনিময়ে ১৮৯ রান করে দিল্লি।

ফাইনালে আগামী ১০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ৮ টায় মুখোমুখি হবে মুম্বাই ও দিল্লি। আইপিএল ইতিহাসে প্রথমবারের মতো কোন ফাইনালে মুম্বাই প্রতিপক্ষ হিসেবে ধোনিকে পাচ্ছেনা।

সংক্ষিপ্ত স্কোর :

দিল্লি : ১৮৯/৩(২০)
ধাওয়ান ৭৮(৫০), হেটমায়ার ৪২(২২)*
রশিদ ১/২৬, সন্দীপ ১/৩০।

হায়দরাবাদ : ১৭২/৮(২০)
উইলিয়ামসন ৬৭(৪৫), সামাদ ৩৩(১৬)
রাবাদা ৪/২৯, স্টয়নিস ৩/২৬।

ফলাফল : ১৭ রানে জয়ী দিল্লি।


নিউজটি শেয়ার করুন..
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন