logo
ঢাকাসোমবার , ৯ নভেম্বর ২০২০

হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি ক্যপিটাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
নভেম্বর ৯, ২০২০ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

এবারের আইপিএলের শুরু থেকেই নিজেদের দাপট দেখিয়ে এসেছিল দিল্লি। তবে লিগ পর্বের শেষে ছন্দ পতন হলেও টেবিলের দ্বিতীয়তে থেকেই প্লে-অফ খেলতে আসে তারা। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুম্বাইয়ের কাছে হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে হায়দরাবাদকে ১৭ রানে হারিয়ে আইপিএল ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছে দিল্লি ক্যাপিটালস।

দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৮৯ রান সংগ্রহ করে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে হায়দরাবাদ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্সের। ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ১৭ রান করে দ্রুতই ফেরেন আরেক ওপেনার প্রিয়ম গর্গও। স্থায়ী হতে পারেননি মানিষ পান্ডে-হোল্ডাররা।

তবে মিডল অর্ডারে আব্দুল সামাদকে নিয়ে বড় জুটি গড়েন কেন উইলিয়ামসন। দারুণ ব্যাটিংয়ে ৩৫ বলে তুলে নেন ফিফটি। অপরপ্রান্তে ঝড় তোলেন সামাদ। দুজনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে হায়দরাবাদ। কিন্তু ইনিংসের ১৭তম ওভারে ব্যক্তিগত ৬৭ রানে উইলিয়ামসন ও পরের ওভারেই সামাদ ফিরে গেলে আর হার এড়াতে পারেনি হায়দরাবাদ। শেষ পর্যন্ত ১৭ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আয়ার। আর তাতেই বড় লক্ষ্য পেতে সফল দলটি। এদিন শিখর ধাওয়ানের সাথে মার্কাস স্টোইনিজকে ওপেন করতে পাঠায় দলটি। তাতেই সফল প্রথম কোয়ালিফাই ম্যাচ থেকে বাদ পরা দিল্লি।

ওপেনিং জুটিতে ৮৬ রানের ঝড়ো জুটি গড়েন তারা। ১ ছক্কা ও ৫ চারে স্টোইনিজ ২৭ বলে ৩৮ রান করে বিদায় নিলেও এক পাশ থেকে দারুণ খেলতে থাকেন ধাওয়ান। ২ ছক্কা ও ৬ চারে ৫০ বলে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি। সেই সাথে ১ ছক্কা ও ৪ চারে ২২ বলে ৪১ রানের টর্নেডো ইনিংস খেলেন হেটমায়ার। তার ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে ৩ উইকেটে বিনিময়ে ১৮৯ রান করে দিল্লি।

ফাইনালে আগামী ১০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ৮ টায় মুখোমুখি হবে মুম্বাই ও দিল্লি। আইপিএল ইতিহাসে প্রথমবারের মতো কোন ফাইনালে মুম্বাই প্রতিপক্ষ হিসেবে ধোনিকে পাচ্ছেনা।

সংক্ষিপ্ত স্কোর :

দিল্লি : ১৮৯/৩(২০)
ধাওয়ান ৭৮(৫০), হেটমায়ার ৪২(২২)*
রশিদ ১/২৬, সন্দীপ ১/৩০।

হায়দরাবাদ : ১৭২/৮(২০)
উইলিয়ামসন ৬৭(৪৫), সামাদ ৩৩(১৬)
রাবাদা ৪/২৯, স্টয়নিস ৩/২৬।

ফলাফল : ১৭ রানে জয়ী দিল্লি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।