logo
ঢাকাবৃহস্পতিবার , ১২ নভেম্বর ২০২০

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ ২২ হাজার, ফল জানবেন যেভাবে

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
নভেম্বর ১২, ২০২০ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২২,৩৯৮ জন পাশ করেছে। বুধবার (১১ নভেম্বর) রাতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষর (এনটিআরসিএ) নির্ধারিত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

এনটিআরসিএর চেয়ারম্যান মো. আকরাম হােসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর অধীনে ১৫ ও ১৯ নভেম্বর, ২০১৯ জারিখে যােড়শ নিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত্ত হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী মােট পরীক্ষার্থীর সংখ্যা ১৫৪,৬৬৫ জন।

পরীক্ষার ফলাফল ১১ নভেম্বর—২২০ তারিখ রাত ১১:০০ টায় প্রকাশ করা হয়। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ১,২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭,১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪,০৫৫ জনসহ সর্বমােট ২২,৩৯৮ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের গড় হার ১৪,৪৮%। উল্লেখ্য, লিখিত পরীক্ষায় ঞ্জীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে অবহিত করা হবে।

পরীক্ষার ফল জানবেন যেভাবে : http//ntrca.teletalk.com.bd/result/ লিংক থেকে বিস্তারিত ফল জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বিডি লিঃ হতে SMS-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে বলেও উল্লেখ করা হয়েছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।