logo
ঢাকাশনিবার , ৩০ জানুয়ারি ২০২১

১৮ বছর বয়সী রিশাদই কাঁপিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজকে

স্পোর্টস ডেস্ক | দৈনিক বিবর্তন
জানুয়ারি ৩০, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

রিশাদ হোসেন, উদীয়মান এই লেগস্পিনারকে ‌‘ভবিষ্যতের তারকা’ ভাবা হচ্ছে এখনই। ১৮ বছর বয়সী এই লেগস্পিনার এবার তার ওপর আস্থার প্রতিদান দিলেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে খেলতে নেমে।

টেস্ট সিরিজ শুরুর আগে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে সফরকারি ওয়েস্ট ইন্ডিজ। প্রতিপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। ম্যাচের প্রথম দিনই ক্যারিবীয়দের নাকাল করেছেন স্বাগতিক দলের বোলাররা।

২৫৭ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। ৭৫ রান খরচায় লেগস্পিনার রিশাদ একাই নিয়েছেন ৫ উইকেট। ৩টি উইকেট নিয়েছেন পেসার খালিদ আহমেদ। একটি করে উইকেট গেছে শাহাদাত হোসেন আর সাইফ হাসানের ঝুলিতে।

সেখান থেকে খালিদ আহমেদ আর রিশাদ হোসেনের তোপে ২১ রান তুলতে আরও ৪ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। জসুয়া ডা সিলভা আর কায়াল মায়ার্স মিডল অর্ডারে কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। তবে ইনিংস খুব বড় করতে পারেননি। সিলভা ২০ রান করে হন সাইফের শিকার। ৪০ রান করা মায়ার্সকে বোল্ড করেন রিশাদ।

এরপর ক্যারিবীয়দের লেজটাও ছেঁটে দিয়েছেন রিশাদ। একটা প্রান্ত ধরে ছিলেন অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ওপেনিংয়ে নেমে দলকে ২৪৮ পর্যন্ত টেনে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত ১৮৭ বলে ১০ বাউন্ডারিতে ৮৫ রান করা এই ওপেনারকে এলবিডব্লিউ করেছেন খালিদ আহমেদ।

নবম ব্যাটসম্যান হিসেবে ব্রেথওয়েট ফেরার পর আর ৯ রান যোগ করে প্রথম ইনিংসে ২৫৭ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা। খেলেছে ৭৯.১ ওভার।

মোহাম্মদ নাঈম, তৌহিদ হৃদয়, নুরুল হাসান (অধিনায়ক), সাইফ হাসান, শাহাদাত হোসেন, আকবর আলি (অধিনায়ক), সাদমান ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, ইয়াসির আলি, মাহমুদুল হাসান জয়, শাহীন আলম।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্রেথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, শেইনে মোসেলে, এনক্রুমাহ বোনার, জার্মেই ব্ল্যাকউড, কাভেম হজ, জসুয়া ডা সিলবা, কাইল মায়ার্স, আলজেরি জোসেফ, কেমার রোচ, শেনন গ্যাব্রিয়েল।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।