logo
ঢাকাশনিবার , ১ মে ২০২১
  1. অর্থনীতি-ব্যবসা
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. আবহাওয়া
  5. করোনা
  6. ক্যাম্পাস
  7. ক্রয় বিক্রয়
  8. খেলা
  9. গ্রামবাংলা
  10. চাকরি চাই
  11. জাতীয়
  12. জীববৈচিত্র
  13. তথ্যপ্রযুক্তি
  14. ধর্ম
  15. নির্বাচন
আজকের সর্বশেষ সবখবর

১৯তম রোজার দোয়া ও ফজিলত

আব্বাস আলী | ঝিনাইদহ জেলা প্রতিনিধি
মে ১, ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

ক্ষমার দশক বয়ে যায়। গোনাহ মাফের মাধ্যমেই মানুষের দুনিয়া ও পরকালের কল্যাণ সাধিত হয়। তাই ক্ষমা দশকে গোনাহ মাফ করানোর পাশাপাশি দুনিয়া ও পরকালের কল্যাণে আল্লাহর কাছে ধরণা দেয়া জরুরি।

ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত: রাসূলুল্লাহ (সা) রমজান মাসে এই দোয়া পড়তেন। ‘আলবালাদুল আমিন’ ও ‘মিসবাহুল কাফআমি’ নামক গ্রন্থে এই দোয়াগুলো রয়েছে।পবিত্র রমজান মাসের ১৯তম দিনের দোয়া
পবিত্র রমজান মাসের ১৯তম দিনের দোয়া:

اَللَّهُمَّ وَفِّرْ فِيْهِ حَظِّىْ مِنْ بَرَكَاتِهِ، وَسَهِّلْ سَبِيْلِىْ إلَىْ خَيْرَاتِهِ، وَلَا تَحْرِمْنِىْ قَبُوْلَ حَسَنَاتِهِ، يَا هَادِيًا إلَىْ الْحَقِّ الْمُبِيْنِ

উচ্চারণ : আল্লাহুম্মা ওয়াফ্‌ফির ফিহি হাজজি মিন বারাকাতিহি; ওয়া সাহ্‌হিল সাবিলি ইলা খায়রাতিহি; ওয়া লা তাহরিমনি কুবুলা হাসানাতিহি; ইয়া হাদিয়ান ইলাল হাক্কিল মুবিন।

অর্থ : হে আল্লাহ! আমাকে এ মাসের বরকতের অধিকারী কর। এর কল্যাণ অজর্নের পথ আমার জন্য সহজ করে দাও। এ মাসের কল্যাণ লাভ থেকে আমাকে বঞ্চিত করো না। হে সুস্পষ্ট সত্যের পথ-নির্দেশকারী।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের দ্বিতীয় দশকে মাগফেরাত লাভের পাশাপাশি বরকত ও কল্যাণ লাভের জন্য নিজেকে গোনাহমুক্ত করার তাওফিক দান করুণ। গভীর রাতে আল্লাহর কাছে চোখের পানি ফেলে রোনাজারি করার তাওফিক দান করুন। রহমত ও কল্যাণ লাভের তাওফিক দান করুন।

আসুন নিজে আমল করি ও আমার মুসলিম অপর ভাইয়ের সাথে তা শেয়ার করি। রমজানের এই বিশেষ আয়োজন “দৈনিক সময়ের কাগজ” এর সহযোগীতায় প্রিয় পাঠক আপনাদের জন্য তুলে ধরা সম্ভব হয়েছে সেজন্য তাদের কাছে আমরা সকলেই কৃতজ্ঞ। আল্লাহতালা তাদের উত্তম বদলা দান করেন আমিন।

              লেখকঃ মোঃ আব্বাস আলী
       (সহকারী অধ্যাপক) ব্যবস্থাপনা বিভাগ 

জি, টি ডিগ্রী কলেজ, তালসার। কোটচাঁদপুর, ঝিনাইদহ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
%d bloggers like this: