1. admin@dailybibartan.com : dailybibartan :
  2. editor@dailybibartan.com : Boni Amin : Boni Amin
রাবি ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু ৭ মার্চ
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:১২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি:
সারাদেশে সংবাদকর্মী নিয়োগ চলছে সরাসরি যোগাযোগ করুন : 01714218173 email: news@dailybibartan.com

রাবি ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু ৭ মার্চ

রাজিয়া সুলতানা, রাবি প্রতিনিধি
  • নিউজ প্রকাশ: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৭ বার
বিশ্ববিদ্যালয়
নিউজটি শেয়ার করুন..
  • 27
    Shares

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হবে ৭ মার্চ এবং চলবে ১৮ মার্চ পর্যন্ত। প্রতি ইউনিটে পরীক্ষায় অংশ নিতে পারবে ৪৫ হাজার ভর্তিইচ্ছুক শিক্ষার্থী। চূড়ান্ত আবেদন শুরু হবে ২৩ মার্চ এবং শেষ হবে ৩১শে মার্চে।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয় বলে তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান ।

তিনি বলেন, বিগত বছরে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেয়া হলেও এ বছর শুধু বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি বছরের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস করছেন যেসব শিক্ষার্থী, শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবেন। তিনি আরো জানান, এইবার ভর্তি পরীক্ষার এমসিকিউ প্রশ্নে ১০০ টি প্রশ্ন থাকবে। ৫টি ভুলের জন্য ১ মার্ক কাটা যাবে।

তিনি আরও বলেন , এবার ভর্তি পরীক্ষায় ইউনিট থাকবে ৩ টি এবং মোট আসন সংখ্যা ৪১৯১ টি। তিনটি ইউনিট হলো, এ (কলা, আইন, সমাজ বিজ্ঞান, চারুকলা অনুষদ ও শিক্ষা গবেষণা ইনস্টিটিউট) ইউনিটে আসন সংখ্যা ২০১৯ টি, বি (ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট) ইউনিটে ৫৬০ টি, সি (কৃষি ও বিজ্ঞান অনুষদ)ইউনিটে ১৬১২ টি। প্রতি ইউনিটকে তিনটি আলাদা শিফটে ভাগ করে তিন সপ্তাহজুড়ে পরীক্ষা নেয়া হবে। সপ্তাহের যে কোন একদিনে একটি ইউনিটের সব শিফটের পরীক্ষা হবে।

এখনও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়নি বলে তথ্য দেন তিনি।


নিউজটি শেয়ার করুন..
  • 27
    Shares
এ জাতীয় আরো সংবাদ..

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন