ছিনতাইয়ের ঘটনায় প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবি রাবি শিক্ষার্থীদের
logo
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছিনতাইয়ের ঘটনায় প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি
জানুয়ারি ১৯, ২০২২ ৩:৪০ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় প্রক্টরিয়াল বডির পদত্যাগের দাবি জানিয়েছেন  শিক্ষার্থীরা। বুধবার (১৯ জানুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে ক্যাম্পাসে ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদ জানিয়ে রাবি শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর বলেন, শিক্ষাঙ্গনে একের পর এক ছিনতাইয়ের  ঘটনা ঘটার পরও কোনো ঘটনারই সঠিক ব্যবস্থা গ্রহণ করছে না প্রক্টরিয়াল বডি। ফলে দিন-দিন ক্যাম্পাস দুর্বৃত্তদের অভয়ারণ্যে পরিণত হচ্ছে। শিক্ষার্থীদের নিরাপত্তায় মোড়ে মোড়ে সিসি ক্যামেরা ও পুলিশ টিম, তারপরেও অপরাধীদের শনাক্ত করতে পারছে না।  যা শিক্ষার্থীদের ক্যাম্পাসে নিরাপত্তাহীনতায় ভুগাচ্ছে।

ছাত্র অধিকার পরিষধের সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য প্রশাসনে প্রক্টরিয়াল বডি রয়েছে। তাদের দায়িত্ব ক্যাম্পাস এবং ক্যাম্পাসের আশপাশে কোনো শিক্ষার্থীর নিরাপত্তা যেন বিঘ্নিত না হয় সেটা দেখা। কিন্তু ক্যাম্পাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনায় প্রক্টরিয়াল বডির দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠেছে। এত পুলিশ, এত গোয়েন্দা এজেন্সির লোক ক্যাম্পাসে ক্রিয়াশীল থাকা সত্ত্বেও উপাচার্যের  বাস ভবনের সামনে ছিনতাই হচ্ছে। এতে শিক্ষার্থীরা নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত।

এসময়, অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করার মাধ্যমে ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ও প্রক্টরের পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

আমানুল্লাহ আমানের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের শিক্ষর্থী মাহমুদুল হাসান ও তানভির আহমেদ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।