পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৪০০ ট্রাক
logo
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৪০০ ট্রাক

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১৮, ২০২১ ৯:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি না থাকায় পারাপার হচ্ছে অপেক্ষমাণ সাধারণ পণ্যবাহী ট্রাক। ফেরিঘাট এলাকায় আটকে থাকা এসব ট্রাক পারাপারে নৌপথে ছোট বড় মিলে ১৯ ফেরি চলাচল করছে। ঘাট এলাকায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক নৌপথ পারাপারের অপেক্ষমাণ রয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন আরিচা আঞ্চলিক শাখার সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহীউদ্দীন রাসেল ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এই মুহূর্তে বাস ও ছোট গাড়ি না থাকায় ঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। অগ্রাধিকার ভিত্তিতে রাতে বাস পারাপার করায় ঘাট এলাকায় এসব ট্রাক আটকে ছিল। সকালের দিকে ঘাটের পরিস্থিতি স্বাভাবিক থাকায় ফেরিঘাটের দুটি ট্রাক টার্মিনাল থেকে সিরিয়াল অনুযায়ী এসব ট্রাকগুলোকে পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি আরিচা শাখার ডিজিএম (বাণিজ্য) মো. জিল্লুর রহমান বলেন, নদীতে নাব্যতা সংকট নিরসনে ড্রেজিংয়ের কাজ চলমান রয়েছে। যে কারণে নৌপথে যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে। অন্যদিকে শিমুলিয়া-বাংলাবাজার ঘাট দিয়ে ভারী যানবাহন পারাপার বন্ধ থাকায় পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাকের বাড়তি চাপ পড়ছে। তবে সকালের দিকে ঘাটে বাস, ছোট গাড়ি না থাকায় অপেক্ষামাণ ট্রাকগুলো পারাপার করা হচ্ছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।