মাইক্রো পিকআপ খাদে পড়ে চীনা নাগরিকসহ নিহত ৩
logo
ঢাকা, বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাইক্রো পিকআপ খাদে পড়ে চীনা নাগরিকসহ নিহত ৩

মাহমুদুল হাসান, স্টাফ রিপোর্টার
আগস্ট ১৬, ২০২১ ২:৫০ অপরাহ্ণ
Link Copied!

বরগুনায় মাইক্রো পিকআপ খাদে পড়ে দুই চীনা নাগরিকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন। রোববার (১৫ আগস্ট) রাত ৩টার দিকে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের বরগুনার আমতলী উপজেলার কেওড়াবুনিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বরগুনার তালতলী উপজেলার নির্মাণাধীন তাপবিদ্যুৎকেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং এবং দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান।

নিহত প্রকৌশলী মো. ফখরুল হাসানের বাড়ি ঢাকার গুলশানে। তার বাবার নাম মো. আনিসুর রহমান। এ ঘটনায় আহত হয়েছেন ওই মাইক্রো পিকআপের চালক মো. মুসা মৃধা। তার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার খলিশাখালি গ্রামে। তিনি ওই গ্রামের আব্দুস সালাম মৃধার ছেলে।

পুলিশ জানায়, ঢাকা থেকে একটি মাইক্রো পিকআপে ওই তিন কর্মকর্তা বরগুনার তালতলীতে যাচ্ছিলেন। পথিমধ্যে তাদের বহন করা মাইক্রো পিকআপটি (ঢাকা মেট্রো-হ-১৩-১৫৭৪) আমতলীর কেওয়াবুনিয়া এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে পানিতে তলিয়ে যায়।

খবর পেয়ে আমতলী থানা পুলিশ মাইক্রো পিকআপে থাকা চারজনকে উদ্ধার করে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তিনজনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আহত মাইক্রো পিকআপচালক মো. মুসা মৃধা করোনায় আক্রান্ত হওয়ায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি করেছে পুলিশ।

স্থানীয় বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, গভীর রাতে গাড়ি খাদে পড়ে যাওয়ার বিকট শব্দে স্থানীয়রা এগিয়ে আসেন। কিন্তু অন্ধকারাচ্ছন্ন রাতে গাড়ি পানির নিচে তলিয়ে যাওয়ায় তাদের উদ্ধারে ব্যর্থ হয়। পরে পুলিশ এসে গাড়ির ভেতর থেকে চারজনকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

তালতলীর নির্মাণাধীন তাপবিদ্যুৎকেন্দ্রের দোভাষী তন্ময় বলেন, তাপবিদ্যুৎকেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান ঢাকা থেকে মাইক্রো পিকআপ তালতলীতে আসছিলেন। পথে এ দুর্ঘটনা ঘটে। এতে তিনজনই নিহত হয়েছেন।

আমতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে দুর্ঘটনায় হতাহত চারজনকে উদ্ধার করে আমতলী উপজেলা হাসপাতালে নিয়ে আসে পুলিশ। পরে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন আর মাইক্রো পিকআপচালক করোনায় আক্রান্ত হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ভর্তি করা হয়েছে।

বরগুনার পুলিশ সুপার মো. জাহাঙ্গীর মল্লিক বলেন, তাপবিদ্যুৎকেন্দ্রর কর্তৃপক্ষ ও চায়না দূতাবাস নিহত দুই চীনা নাগরিকের মরদেহ দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা শুরু করেছেন।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।