রাবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম
logo
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম

রাবি প্রতিনিধি | দৈনিক বিবর্তন
জানুয়ারি ৭, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
Link Copied!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আব্দুস সালামকে রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান তাকে রেজিস্ট্রারের দায়িত্বে স্থানান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের অফিসার ইউনিটের উপ-রেজিস্ট্রার মো. ইউসুফ আলী স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবদুস সালামকে রেজিস্ট্রার পদে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তিনি নতুন দায়িত্বে যোগ দিয়েছেন। এর আগে তিনি গত বছরের ২ ফেব্রুয়ারি থেকে চুক্তি ভিত্তিতে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পালন করেন।

অধ্যাপক আব্দুস সালাম বলেন, আমি দীর্ঘদিন ধরে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেছি। আশা করছি, সেই হিসেবে রেজিস্ট্রারের দায়িত্বে কাজ করতে সুবিধা হবে।

এদিকে, অপর এক অফিস আদেশে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. আলমগীর হোসেন সরকারকে ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনিও আজ নতুন দায়িত্বে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীকে অব্যাহতি দিতে উপাচার্যকে প্রয়োজনীয় নিতে নির্দেশ দেওয়া হয়। তবে গত ৩০ ডিসেম্বর অধ্যাপক এম এ বারী রেজিস্ট্রার পদ থেকে পদত্যাগ করেন। এরপর গত এক সপ্তাহ রেজিস্ট্রারের পদটি শূন্য ছিল।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।