‘ভোট চোরদের দেশের মানুষ মেনে নেবে না’
logo
ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভোট চোরদের দেশের মানুষ মেনে নেবে না’

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

জনগণের ম্যান্ডেট নিয়েই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ভোটের অধিকারে বিশ্বাস করে। জনগণ না চাইলে আমরা একদিনও ক্ষমতায় থাকবো না। এদেশের মানুষ ভোট চোরদের কখনো মেনে নেয়নি, মেনে নেবেও না।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে মিরপুর-কালশী ফ্লাইওভার এবং ইসিবি চত্বর থেকে মিরপুর পর্যন্ত ৬ লেনে উন্নীত হওয়া সড়ক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এদিন সকাল ১০টা ৫০ মিনিটে কালশী বালুর মাঠে আয়োজিত অনুষ্ঠানে ফলক উন্মোচনের মাধ্যমে ২.৩৪ কিলোমিটার দীর্ঘ কালশী ফ্লাইওভার উদ্বোধন করেন তিনি। এরপর থেকে ফ্লাইওভারটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

প্রধানমন্ত্রী বলেন, ভোট কারচুপি করে আওয়ামী লীগ ক্ষমতায় আসে না, আসবেও না। জনগণ না চাইলে আমরা একদিনও ক্ষমতায় থাকব না। আমরা সসম্মানে বিশ্বে মাথা উঁচু করে থাকতে চাই।

১৯৯৬ সালে বিএনপির করা নির্বাচনের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘মানুষ তাদের ভোট নিয়ে সচেতন। আওয়ামী লীগ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে। আপানাদের মনে আছে, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি ক্ষমতায় থেকে নির্বাচন করেছিল। জনগণের ভোট চুরি করে খালেদা জিয়া নিজেকে প্রধানমন্ত্রী ঘোষণা করেছিল। কিন্তু দেশের জনগণ মেনে নেয়নি। ওই বছরের ৩০ মার্চ মাত্র দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগে বাধ্য হয়েছিল জনগণের আন্দোলনের ফলে। ভোট চুরি দেশের মানুষ মেনে নেয়নি।

সরকারপ্রধান বলেন, ‘একই অবস্থা করেছিল ২০০১ সালে ক্ষমতায় এসে। দুর্নীতি, চুরি, নির্যাতন, মানুষের অধিকার হরণসহ দেশকে বিশ্ব দরবারে কলঙ্কিত করেছিল। যার জবাব জনগণ আবার আন্দোলন করে তাদের হটিয়ে দিয়েছে। ২০০৮ নির্বাচনে তারা মাত্র ২৯টি আসন পেয়েছিল। কাজেই আমরা দেশের উন্নয়ন করেছি বলেই জনগণের ভোটে ক্ষমতায় আছি। জনগণকে বিভ্রান্ত করে কোনো লাভ নেই।

উদ্বোধনী অনুষ্ঠান ও সুধী সমাবেশে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন— ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ও স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।