কঠোর লকডাউনে বন্ধ ও খোলা থাকবে যা
logo
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কঠোর লকডাউনে বন্ধ ও খোলা থাকবে যা

বার্তা সম্পাদক
জুন ২৬, ২০২১ ১২:২৬ অপরাহ্ণ
Link Copied!

করোনার বিস্তার ঠেকাতে শনিবার (২৫ জুন) কঠোর লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন তথ্য মন্ত্রণালয়। শুক্রবার রাতে তথ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার থেকে সারা দেশে কঠোর লকডাউন জারি করেছে সরকার। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ লকডাউন অব্যাহত থাকবে।

এসময়, জরুরী পরিসেবা ছাড়া সকল সরকারি-বেসরকারি সকল অফিস বন্ধ থাকবে। তবে বাজেটের কাজে সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ ব্যাংক শাখা, জাতীয় রাজস্ব বোর্ডসহ কয়েকটি অফিস আগামী ৩০ জুন পর্যন্ত খোলা থাকবে বলে জানানো হয়েছে। এসময় জরুরী কারণ ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। জরুরী পণ্যবাহী যানবাহন ছাড়া সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। শুধু এম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করতে পারবে।

তবে, গণমাধ্যম এর আওতা বহির্ভুত থাকবে বলেও জানা গেছে বিজ্ঞপ্তিতে।

এর আগে ৩০ জুন পর্যন্ত সাতটি জেলার কঠোর লকডাউন জারি করা হয়। সাত জেলাগুলো হল, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।