করোনায় আরও ধনী হয়েছেন যারা
logo
ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আরও ধনী হয়েছেন যারা

নিউজ ডেস্ক | দৈনিক বিবর্তন
ডিসেম্বর ২৭, ২০২০ ১০:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

মহামারি করোনাভাইরাসে ২০২০ সাল প্রায় পুরোটাই স্থবির হয়ে যায়। মুখ থুবড়ে পড়ে বিশ্ব অর্থনীতি। দেশে দেশে লকডাউনের কারণ দীর্ঘদিন বন্ধ ছিল ব্যবসা-বাণিজ্য। বহু ক্ষুদ্র ও মাঝারি শিল্প চিরতরে বন্ধ হয়েছে। ভারী শিল্পেও প্রভাব পড়েছে। এতকিছুর পরেও কিছু শিল্পপতি আরও ধনী হয়েছেন। করোনাকালে বেড়েছে তাদের সম্পদের পরিমাণ।

জেফ বেজস (‌অ্যামাজন কর্তা)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে সাত হাজার ৪০০ কোটি ডলার।

মার্ক জুকারবার্গ (‌ফেসবুক সিইও)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে চার হাজার ৩২০ কোটি ডলার।

বিল গেটস (‌বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন–এর সহপ্রতিষ্ঠাতা)‌:‌ ওই একই সময়ে সম্পত্তির পরিমাণ বেড়েছে দুই‌ হাজার ২১০ কোটি ডলার।

ওয়ারেন বাফে (‌বহুজাতিক সংস্থা বার্কশায়ার হ্যাথওয়ের সিইও)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে ১৭০০ কোটি ডলার।

ল্যারি এলিসন (‌ওরাক্‌ল–এর প্রতিষ্ঠাতা, চেয়ারম্যান)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে দুই‌ হাজার ৮৭০ কোটি ডলার।

ইলোন মাস্ক (‌টেসলা–র সিইও)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে ১১ হাজার ৮২০ কোটি ডলার।

মুকেশ আম্বানি (‌রিলায়েন্স ইন্ডাস্ট্রির ম্যানেজিং ডিরেক্টর, চেয়ারম্যান)‌‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে তিন হাজার ৭৬০ কোটি টাকা।

গৌতম আদানি (‌আদানি গোষ্ঠীর চেয়ারম্যান)‌:‌ ২০২০ সালের এপ্রিল থেকে ডিসেম্বরে সম্পত্তির পরিমাণ বেড়েছে এক হাজার ৮৯০ কোটি ডলার।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।