প্রাথমিকে ১৩ হাজার ৭৮১ শিক্ষক নিয়োগের ঘোষণা
logo
ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাথমিকে ১৩ হাজার ৭৮১ শিক্ষক নিয়োগের ঘোষণা

বিবর্তন ডেস্ক
মার্চ ২১, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: চলতি বছর প্রাথমিক বিদ্যালয়ে ১৩ হাজার ৭৮১ জন শিক্ষক নিয়োগ হবে। বৃহস্পতিবার (২১ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান, প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ।

এ সময় গণশিক্ষা সচিব বলেন, প্রাথমিক বিদ্যালয়ে এ বছর ১৩ হাজার ৭৮১ জন শিক্ষক নিয়োগ হবে। নিয়োগ পরীক্ষায় এবার ডিজিটাল জালিয়াতি ঠেকাতে সুরক্ষা নামে একটি ডিভাইস তৈরি করা হয়েছে।

সচিব আরও জানান, এবার তিন’শ বিদ্যালয়ের তালিকা করা হয়েছে। এর মধ্যে যেসব বিদ্যালয়ের শিক্ষার্থী সংখ্যা ধারাবাহিকভাবে কম সেসব বিদ্যালয় বন্ধ করে পাশের বিদ্যালয়ের সঙ্গে সংযুক্ত করা হবে। এ ছাড়া যেসব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ৫০ জনের কম সেসব স্কুলকেও পার্শ্ববর্তী স্কুলের সংযুক্ত করে দেওয়া হবে।

এর আগে, ৩ মার্চ রোববার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য এম আবদুল লতিফের লিখিত এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী জানিয়েছেন, গেল এক যুগে প্রাথমিক বিদ্যালয়ে ২ লাখ ৩৮ হাজার ৫৭৯ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এই সময়ে বেসরকারি ও রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের ১ লাখ ৪ হাজার ৮৭৫ শিক্ষকের চাকরি সরকারীকরণ করা হয়েছে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।