মেডিকেল ভর্তি পরীক্ষা ফেব্রুয়ারিতে!
logo
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেডিকেল ভর্তি পরীক্ষা ফেব্রুয়ারিতে!

স্টাফ করেসপন্ডেন্ট | দৈনিক বিবর্তন.কম
অক্টোবর ২৯, ২০২০ ১২:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে (২০২০-২১ শিক্ষাবর্ষ) মেডিকেল ভর্তি পরীক্ষা জানুয়ারির শেষ সপ্তাহ কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে হতে পারে। এনিয়ে চিন্তা-ভাবনা করছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। ভর্তি পরীক্ষা হবে আগের নিয়মে সশরীরে। বুধবার (২৮ অক্টোবর) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের সভাপতিত্বে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা গ্রহণ সংক্রান্ত সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেয় হয়েছে।

জানা গেছে, এবার এইচএসসি ও সমমানে অংশ নেয়া ১৩ লাখ এইচএসসি পরীক্ষার্থী সবাই সনদ পাবেন। জেএসসি এবং এসএসসি ফলাফলের ভিত্তিতে তাদের ফল নির্ধারিত হবে। ফলাফল ডিসেম্বরের শেষে প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (শিক্ষা) অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির জানান, জানুয়ারির শেষ সপ্তাহ অথবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মেডিকেলে ভর্তি পরীক্ষা গ্রহণের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় চূড়ান্ত সিদ্ধান্ত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য সচিব মো. আলী নুরের সঙ্গে পরামর্শ করে নেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

জানা গেছে, গত বছর এমবিবিএস ভর্তি পরীক্ষা ১ অক্টোবর সারাদেশে অনুষ্ঠিত হয়েছিল। প্রায় ৬৯ হাজার ৪০৫ জন ভর্তিচ্ছু প্রার্থী ১০ হাজার ৪৪০টি আসনের বিপরীতে এই পরীক্ষায় অংশ নিয়েছিলেন। দেশে ৩৬টি সরকারি মেডিকেল কলেজে ৪ হাজার ৬৮টি এবং ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে ৬ হাজার ৩৩৯টি আসন রয়েছে। তবে এ বছর এইচএসসিতে অটোপাস দেয়াতে ভর্তিচ্ছুদের সংখ্যা আরও বাড়তে পারে।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।