পটুয়াখালীতে আট প্রার্থীকে ৪২ হাজার টাকা জরিমানা
logo
ঢাকা, বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালীতে আট প্রার্থীকে ৪২ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২৬, ২০২৪ ৯:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

আচরণবিধি ভঙ্গের অভিযোগে পটুয়াখালীতে আট প্রার্থীকে ৪২ হাজার টাকা জরিমানা আদায় এবং সতর্ক করা হয়েছে। পৌর নির্বাচনে আচরণ বিধি যথাযথ প্রতিপালনের লক্ষ্যে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনার অংশ হিসাবে স্থানীয় প্রশাসন এই জরিমান করেছে। 

জেলা পুলিশের সহায়তায় শনিবার ও রোববার দুইদিন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিন মাহমুদ আব্দুল হাই ও রবিউল ইসলামের নেতৃত্বে পৃথক অভিযানে এই জরিমানা আদায় করা হয়েছে বলে জানিয়েছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা খান আবি শাহানুর খান।

এদিকে জমে উঠেছে পটুয়াখালী পৌরসভার সাধারণ নির্বাচনের প্রচার প্রচারণা। শুক্রবার প্রতীক বরাদ্দের পরপরই মিছিল ও উঠান বৈঠক করতে দেখা গেছে প্রার্থী, কর্মী ও সমর্থকদের। নিজ নিজ পক্ষে ভোট আদায়ের লক্ষ্যে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

গতানুগতিক প্রচারণার বাহিরে ডিজিটাল প্লাটফর্মেও পাল্লা দিয়ে নিজেদের গুণকীর্তনের পাশাপাশি স্থানীয় উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা।

অন্য দিকে আচরণ বিধিমালা প্রতিপালনে শুরু থেকেই কঠোর অবস্থানে রিটার্নিং কর্মকর্তা। ইতোপূর্বে কয়েকজন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে কমিশন। শহরে নিশ্চিত করা হয়েছে বাড়তি নিরাপত্তার পাশাপাশি গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেছে জেলা পুলিশ।

এ নির্বাচনে মেয়র পদে ৫ জন, তিনটি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জনসহ মোট ৬১ প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৯ মার্চ এ নির্বাচনে ৫০ হাজারেরও বেশি ভোটার ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।