দৈনিক নয়া দিগন্ত পত্রিকাসহ কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ
logo
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দৈনিক নয়া দিগন্ত পত্রিকাসহ কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

তালতলী (বরগুনা) প্রতিনিধি
জানুয়ারি ১৮, ২০২২ ১০:২২ অপরাহ্ণ
Link Copied!

দৈনিক নয়া দিগন্ত পত্রিকাসহ কিছু অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদ “সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা” এই শিরোনামে গত ১৩ ই জানুয়ারি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন তালতলী সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়, পূর্ব শত্রুতার জেরে তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইউসুফ আলিকে মিজানুর রহমান নাদিমসহ কতিপয় সন্ত্রাসীরা নিয়মিত হুমকি-ধামকি ও বিভিন্ন কুরুচি পূর্ণ মন্তব্য করে আসছেন। গতকাল বিকেলে সন্ত্রাসীরা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দৈনিক নয়া দিগন্তের সাংবাদিক ইউসুফ আলীর বিসমিল্লাহ হোমিও ক্লিনিকে এসে অহেতুক তর্ক বিতর্কের সৃষ্টি করে। একপর্যায়ে মিজানুর রহমান নাদিম (২৭), তার বাবা জাহাঙ্গীর হোসেন (৫৫) ও তার মামা তালতলী কলেজের কেরানি খলিলুর রহমান (৪৭) এসে বিসমিল্লাহ হোমিও ক্লিনিকের ভেতরে ঢুকে তার সাথে তর্কে যোগ দেন। একপর্যায়ে তার গায়ের চেয়ার ছুড়ে মারেন। এ সময় ল্যাপটপ, প্রিন্টার, আসবাবপত্র ভাংচুরের চেষ্টা করেন। তাকে শারীরীকভাবে লাঞ্ছিত করা হয়।

সংবাদে যেসব তথ্য প্রকাশিত হয়েছে তা সত্য নয়, বরং সম্পূর্ণরূপে ভিত্তিহীন, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যমূলক।

এক বিবৃতির মাধ্যমে প্রতিবাদ জানিয়ে তালতলী সাংবাদিক ফোরামের একাধিক সদস্য জানান, ঘটনাস্থলে তালতলী থানার সিসি ক্যামেরা রয়েছে। সিসি ফুটেজ চেক করলেই ঘটনার সত্যতা পাওয়া যাবে। তালতলী সাংবাদিক ফোরামের সদস্য মো. মিজানুর রহমান নাদিম ও তার পরিবারের সুনাম নষ্ট করার জন্য তারা এই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়।

তালতলী সাংবাদিক ফোরামের সদস্য মিজানুর রহমান নাদিম বলেন, মাওলানা মো. ইউসুফ আলী পূর্বেও আমাদের বিরুদ্ধে মিথ্যা সাধারণ ডায়েরি করেন, সেই ডায়েরি খারিজ হওয়ায় গত বুধবার (১৩ জানুয়ারী) আনুমানিক চারটার দিকে অগ্রণী ব্যাংকে যাওয়ার পথে মাওলানা ইউসুফ রাস্তা থেকে ডেকে নিয়ে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। মাওলানা ইউসুফের উপর কোনো সন্ত্রাসী হামলা হয়নি। তাকে শারিরীক লাঞ্ছিত বা কোন ভাংচুরের ঘটনা ঘটেনি। যাহা থানা পুলিশ সিসি ফুটেজে চেক করলেই আমার কথার সত্যতা পাওয়া যাবে। সুনির্দিষ্ট কোনো তথ্য-উপাত্ত ও প্রমাণ ছাড়াই এ ধরনের রিপোর্ট প্রকাশ করা সাংবাদিকতা নীতিমালার সম্পূর্ণ পরিপন্থী, এছাড়াও প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ করছি।

তালতলী সাংবাদিক ফোরামের সভাপতি মো: মাহমুদুল হাসান মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন মাওলানা ইউসুফ আলী একজন  প্রবীণ সাংবাদিক হয়ে একজন নবীন সাংবাদিকের বিরুদ্ধে এ হেন মিথ্যাচার আমি আশা করিনি।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।