‘এমন সেঞ্চুরি দেখতেই ভালো লাগে’
logo
ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এমন সেঞ্চুরি দেখতেই ভালো লাগে’

স্পোর্টস ডেস্ক
মার্চ ২০, ২০২৩ ১০:০৭ অপরাহ্ণ
Link Copied!

প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ওয়ানডেতেও ব্যাট হাতে আরো বিষ্ফোরক মুশফিকুর রহিম। আইরিশ বোলারদের কচুকাটা করে মুশফিক তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি। ৬০ বলের এই ঝোড়ো সেঞ্চুরি বাংলাদেশি ব্যাটারদের মধ্যে ওয়ানডের ইতিহাসেও দ্রুততম। যে কারণে ম্যাচ শেষে মুশফিককে নিয়ে স্তুতি ঝরেছে সতীর্থ লিটন দাসের কণ্ঠে।

এদিন ম্যাচটি দিয়ে সিরিজ জয় নিশ্চিত করতে পারত বাংলাদেশ। তবে বাংলাদেশের সামনে দুর্ভাগ্যের বাঁধ দিয়েছে বৃষ্টি। পরবর্তীতে সংবাদ সম্মেলনে আসেন ম্যাচে ফিফটি পাওয়া টাইগার ওপেনার লিটন।

দ্বিতীয় ওয়ানডেতে তিনি খেলেছেন ৭০ রানের এক ঝকঝকে ইনিংস। তবে লিটনের কাছে সিনিয়র মুশফিকের ঝোড়ো সেঞ্চুরি দেখতেই ভালো লেগেছে। টাইগার এই ওপেনার বলেন, ‘সিরিয়াসলি এটি (মুশফিকের সেঞ্চুরি) অনেক ভালো লাগার মতো। আমি যতদিন ধরে খেলছি বাংলাদেশের কোনো খেলোয়াড়ই শেষে গিয়ে একশ করতে দেখিনি। যখন ম্যাচের শেষ মুহূর্তে দলের কেউ এমনভাবে একশ করে তখন তা দেখতেই ভালো লাগে। সিনিয়র কেউ করলে ভালো লাগার মাত্রা আরও বেড়ে যায়।’

লিটন যোগ করেন, ‘কেবল মুশফিক ভাইয়ের আজকের ইনিংসটাই নয়, যদি তার সবশেষ ম্যাচের ইনিংসটাও দেখেন আমার কাছে সেটিও অসাধারণ লেগেছে। যদিও রানটা বেশি না, চল্লিশের (৪৪*) মতো। তিনশ’র বেশি রান করতে যেটা বড় ভূমিকা রেখেছে। আজকের ইনিংসটাও ভূমিকা রেখেছে আরও বড়।’

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।