সিলেটে চলছে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি
logo
ঢাকা, বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে চলছে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ১১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ও গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন পরিবহন শ্রমিকরা। সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে ভোর থেকে সিলেটের আন্তঃজেলা ও মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সিলেটের কদমতলী বাস টার্মিনাল ও কুমারগাঁও বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এছাড়া নগরীতে যান চলাচল কম থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পরিবহন নেতারা জানিয়েছেন, সিলেটে প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্না দিয়েও সমাধান মিলেনি।

এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এদুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

দৈনিক বিবর্তন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।